মার্কিন ডলারের মূল্যবৃদ্ধি; যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার ব্যাপারে সতর্ক করলো CDC

মার্কিন ডলারের মূল্যবৃদ্ধি; যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার ব্যাপারে সতর্ক করলো CDC মার্কিন ডলারের মূল্যবৃদ্ধি; যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার ব্যাপারে সতর্ক করলো CDC

MarketDeal24.Com – বুধবার এশিয়ার বাজারে মার্কিন ডলারের মূল্যবৃদ্ধি পেয়েছে, কিন্তু এই বৃদ্ধির পরিমান খুবই স্বল্প যেহেতু ফেডারেল স্বাস্থ্য কর্মকর্তা রা সতর্ক করেছেন যে যুক্তরাষ্ট্রে ব্যাপক হারে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে।

জাতীয় টিকাদান ও শ্বাসকষ্ট জনিত রোগ নিরাময় কেন্দ্রের পরিচালক ন্যান্সি মেসনিয়ের CDC তে একটি সংবাদ সম্মেলনে বলেন যে,” CDC ধারণা করছে খুব শীঘ্রই করোনা ভাইরাস যুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়তে পারে এবং জনগণকে এই ব্যাপারে সতর্ক থাকতে হবে”।তিনি আরো বলেন,” আমরা আমেরিকান জনগণদের বলছি আসুন আমরা একত্রে মিলে এই ব্যাপারে সতর্ক হই যে অবস্থা খুবই ভয়াবহ হতে পারে”।

তিনি আরো বলেন,” শহর গুলোর মধ্যে একটা নিরাপদ দূরত্ব বজায় রাখার চেষ্টা করতে হবে যেমন বিদ্যালয়ের ক্লাসগুলোকে ছোট ছোট গ্রূপে ভাগ করে ফেলা বা একসাথে সব বিদ্যালয় গুলো বন্ধ ঘোষণা করা। মিটিং এবং কনফারেন্স গুলো সব বাতিল করে দিতে হবে”।

যদিও স্বাস্থ্য বিশেষজ্ঞরা এখনো অনিশ্চয়তার মধ্যে আছে যে করোনা ভাইরাস আসলে কতটা ভয়াবহ আকার ধারণ করতে পারে।

Forexmart

U.S. dollar index যা কিনা পৃথিবীর অন্যতম ছয়টি মুদ্রার বিপরীতে মার্কিন ডলারের মূল্য নির্ধারণ করে তা 0.1% বৃদ্ধি পেয়ে 98.968 হয়েছে।

ভাইরাস আতংক দিনদিন বেড়েই যাচ্ছে এবং এরই পরিপ্রেক্ষিতে ফেডারেল রিজার্ভের সুদের হার কর্তনের সম্ভাবনা বৃদ্ধি পেয়েই যাচ্ছে।এপ্রিল,জুন ও জুলাই মাসে সুদের হার কর্তনের সম্ভাবনা যথাক্রমে 61.6%,78% ও 86.3%।

এদিকে,USD/JPY পেয়ারটি 0.2% বৃদ্ধি পেয়ে 110.38 এ অবস্থান করছে।

AUD/USD পেয়ারটি 0.2% হ্রাস পেয়ে 0.6950 তে অবস্থান করছে যেখানে NZD/USD পেয়ারটি কিছুটা পরিবর্তিত হয়ে 0.6318 এ রয়েছে।

USD/CNY পেয়ারটি 0.1% বৃদ্ধি পেয়ে 7.0197 তে লেনদেন করছে।

leave a reply