মার্কিন ডলারের মূল্যমানে উন্নতি

0
26 views
মার্কিন ডলারের মূল্যমানে উন্নতি
মার্কিন ডলারের মূল্যমানে উন্নতি

শুক্রবারের প্রথম দিকে গুরুত্বপূর্ণ মাসিক কর্মসংস্থান প্রতিবেদনের আগে ইউরোপে ডলারের মূল্য একটি স্থিতিশীল অবস্থানে থাকে, যেখানে অর্থনৈতিক তথ্য বলেছে যে বিশ্বব্যাপী অর্থনীতির সুস্পষ্ট মন্দা মার্কিন যুক্তরাষ্টকে ছাড়ছে না। 

ইনভেস্টিং ডটকমের ফেড রেট মনিটরের সরঞ্জাম অনুসারে, এই মাসের শেষের দিকে ফেডের নীতিমালায় বৈঠকে আরও হার কমিয়ে 90% থেকে 54% রয়েছে।

ফলস্বরূপ, ডলারের সূচক যা ছয়টি উন্নত বাজারের মুদ্রার তুলনায় সপ্তাহের শুরু থেকেই প্রায় 0.8% হ্রাস পেয়েছে। বৃহস্পতিবার গভীর রাত থেকে সকাল সাড়ে তিনটা পযন্ত কার্যকরভাবে 98.588 এ অপরিবর্তিত ছিল।

যদি খামারবিহীন পরিসংখ্যানটি অস্থিতিশীল হতে থাকে তাহলে মার্কিট পিএমআই এবং আইএসএম রিপোর্টগুলিতে কর্মসংস্থান সূচকগুলি উৎসাহজনক বলে মনে হয় না (এবং প্রকৃতপক্ষে ইঙ্গিত দেয় যে কর্মসংস্থান বৃদ্ধি আমাদের 100,000 প্রত্যাশার চেয়েও কম ছিল), “

সকালের নোটে ডান্সকে ব্যাংক ক্রিস্টিন টাক্সেন বলেছিলেন,”একটি হ্রাসকৃত চাকরির প্রতিবেদন সম্ভবত এই সপ্তাহে যা কিনা ফেডের পুনঃনির্মাণে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে।”

রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনমূলক ক্রিয়াকলাপের ক্রমবর্ধমান ঝড়ের মধ্যে ডলারও দুর্বলতার লক্ষণ দেখাতে শুরু করেছে

যিনি বৃহস্পতিবার প্রকাশ্যে এবং বারবার চীনকে অনুরোধ করেছিলেন যে কোনও হস্তক্ষেপে অপরাধমূলক ক্রিয়াকলাপের জন্য বিডেন পরিবারকে তদন্ত করার অনুরোধ করা হয়েছে যা অনুসন্ধানের যে কোনও যুক্তিসঙ্গত সংজ্ঞা পূরণ করতে দেখা গেছে।

ইতোমধ্যে ইউরোপে ব্রিটিশ পাউন্ড কিছুটা স্থিতিশীল হয়েছে। ইউরোপীয় ইউনিয়ন একমাসের শেষে যুক্তরাষ্ট্রকে এই প্রস্তাব প্রত্যাহারের চুক্তির উন্নতি করতে বলেছিল যা মাসের শেষে একটি মসৃণ ব্রেক্সিটকে গ্যারান্টি বলে মনে হয়।

সপ্তাহে পাউন্ড প্রায় অর্ধ শতাংশ লাভের $1.2334 মার্কিন ডলার ছিল যা এই সপ্তাহে 1.1244 এ ইউরোর বিপরীতে প্রায় 0.2% বৃদ্ধি পেয়েছে।

IC MARKETS ব্রোকার এ একাউন্ট খুলুন – http://bit.ly/2Jd7FsO

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.