মার্কিন ডলার এখনো নিম্নমুখী; সবার নজর ফেডের সিদ্ধান্তের দিকে

MarketDeal24.Com – ২৯শে জুলাই, বুধবার একজন বিনিয়োগকারীর যা যা জানা প্রয়োজন:

বৈশ্বিক অর্থনৈতিক বাজার এই মুহূর্তে কিছুটা স্থিতিশীল অবস্থায় আছে। এমনটা ঘটল ডলারের ব্যাপক পতন এবং স্বর্ণের মূল্যমানের ব্যাপক উত্থানের পর। সপ্তাহ জুড়ে প্রভাবকের ভূমিকায় অবতীর্ণ হয় ফেডারেল রিজার্ভ। যার সাথে যোগ দেয় আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা, ধীর গতির আর্থিক প্রণোদনা আলোচনা এবং করোনা ভ্যাকসিনের আশাবাদ।

Gold এই মুহূর্তে $1,950 এর কাছাকাছি স্থিতিশীল অবস্থায় আছে। JP Morgan এ XAU/USD পেয়ারটি আছে বুলিশ অবস্থায় আছে। সিলভারও Gold এর মত ঊর্ধ্বমুখী অবস্থায় আছে যা এক বছরের মধ্যে $30 এ গিয়ে পৌঁছবে।

এই সপ্তাহে নিম্নমুখী অবস্থায় আছে মার্কিন ডলার যার সাথে যোগ দিয়েছে শেয়ার বাজার। যার নেপথ্যে কাজ করছে ফেডারেল রিজার্ভের সিদ্ধান্ত। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর কেন্দ্রীয় ব্যাংক তাদের পলিসিতে কোনো পরিবর্তন আনছে না। এছাড়া ২০২২ সালের আগে সুদের হারে আর কোনো বৃদ্ধি আসছে না বলে জানিয়েছে ওরা।

Forexmart

ফেডারেল রিজার্ভের চেয়ারম্যান জেরোম পাওয়েল এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন এমনটাই আশা করছে সবাই।

সিনেট রিপাবলিকানরা ফেডারেলের বেকার ভাতা সংক্রান্ত পদক্ষেপ নিয়ে এখনো ঐক্যমত্যে পৌঁছতে পারেনি।

আমেরিকায় প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা ৬০ হাজারে গিয়ে স্থির হয়েছে অপরদিকে সাত দিনের গড় মৃত্যুর সংখ্যা বেড়ে ১১০০ তে গিয়ে দাঁড়িয়েছে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবারো ভ্যাকসিনের ব্যাপারে নিজের আশাবাদ ব্যক্ত করেছেন। বেশ কিছু হিউম্যান ট্রায়াল চলমান অবস্থায় আছে। রাশিয়া দুই সপ্তাহের মধ্যে একটি ভ্যাকসিনের ব্যাপারে প্রতিবেদন প্রকাশ করবে।

EUR/USD পেয়ারটি 1.17 লেভেলের উপর অবস্থান করছে যার নেপথ্যে রয়েছে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি।

GBP/USD পেয়ারটি 1.29 লেভেলের উপর অবস্থান করছে যার নেপথ্যে রয়েছে ব্রেক্সিট জটিলতা।

AUD/USD পেয়ারটি 0.7150 এর কাছাকাছি অবস্থান করছে অস্ট্রেলিয়ান মুদ্রাস্ফীতি তথ্য প্রকাশের পর। কঞ্জিউমার প্রাইস ইনডেক্স এই মুহূর্তে রয়েছে নিম্নমুখী অবস্থায়।

ক্রিপ্টোকারেন্সি ঊর্ধ্বমুখী অবস্থায় অগ্রযাত্রা ধরে রেখেছে। বিটকয়েন লেনদেন হচ্ছে $11,000 এর আশপাশে, Ethereeum লেনদেন হচ্ছে $300 এর উপর, এবং XRP লেনদেন হচ্ছে $0.24 এর কাছাকাছি।

টেকনিক্যাল এনালাইসিস | ২৯শে জুলাই, ২০২০

৪ Comments

  • তেলের মূল্যমান কিছুটা ঊর্ধ্বমুখী: Brent crude futures বেড়েছে 0.3%
    জুলা ২৯, ২০২০
  • ঈদের ছুটি সামনে রেখে বাংলাদেশের শেয়ার বাজার ঊর্ধ্বমুখী
    জুলা ২৯, ২০২০
  • ঈদের ছুটি সামনে রেখে বাংলাদেশের শেয়ার বাজার ঊর্ধ্বমুখী
    আগ ২৩, ২০২০
  • তেলের মূল্যমান কিছুটা ঊর্ধ্বমুখী: Brent crude futures বেড়েছে 0.3%
    আগ ২৩, ২০২০

leave a reply