মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী বাইডেন; ট্রাম্প সমর্থকদের শান্ত হওয়ার আহ্বান

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী বাইডেন; ট্রাম্প সমর্থকদের শান্ত হওয়ার আহ্বান মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী বাইডেন; ট্রাম্প সমর্থকদের শান্ত হওয়ার আহ্বান

MarketDeal24.Com – মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী জো বাইডেন তার প্রথম বক্তব্যে ঘোষণা করেছে যে বিভক্ত আমেরিকানদের এখন এক হওয়ার সময় এসেছে এবং এটি “ক্ষত সারানোর সময়” যদিও প্রেসিডেন্ট ট্রাম্প হার মেনে নিতে নারাজ এবং ফলাফলের বিরুদ্ধে আইনি লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

শনিবারে পেনসেলভেনিয়াতে জয়লাভের পরে বাইডেন প্রেসিডেন্ট হওয়ার জন্য নির্ধারিত ২৭০ ইলেক্টরাল ভোট এর বেশী ভোট অর্জন করেছে, যার ফলে চারদিন ব্যাপী নির্বাচন নিয়ে সংশয় কেটে গিয়েছে এবং বাইডেনের সমর্থকরা বিভিন্ন শহরে বিজয় মিছিল করেছে।

বাইডেন তার নিজের শহর ডেলাওয়ারের উইল্মিংটনের একটি পার্কিং লটে তার সমর্থকদের উদ্দেশ্যে বলেন যে, “এই জাতির মানুষরা তাদের রায় দিয়েছেন। তারা আমাদেরকে পরিস্কার বিজয় এনে দিয়েছেন।”

তিনি বলেন একজন প্রেসিডেন্ট হিসেবে তিনি দেশকে ঐক্যের পথে নিয়ে যাবেন, করোনা ভাইরাসের বিরুদ্ধে সম্মিলিত যুদ্ধ চালিয়ে যাবেন, দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করবেন, আমেরিকানদের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করবেন এবং বর্ণবাদকে শিকড় থেকে উপড়ে ফেলবেন।

Forexmart

ট্রাম্পকে ভোট দেওয়া ৭০ মিলিয়ন আমেরিকানদের উদ্দেশ্য করে বাইডেন বলেন, “তোমরা যারা প্রেসিডেন্ট ট্রাম্পকে ভোট দিয়েছো, আমি তোমাদের হতাশাকে উপলব্ধি করতে পারছি। আমি নিজেও কয়েকবার পরাজিত হয়েছি। কিন্তু এখন, সবাইকে একটা সুযোগ দেওয়া দরকার। এখন সময় এসেছে সংঘাতের পথ পরিহার করার, সবাইকে শান্ত হওয়ার এবং একে অন্যজনের সাথে সুসম্পর্ক তৈরি করার।”

“এটা আমেরিকার ক্ষত পূরণের সময়”

তিনি তার বক্তব্যের শেষের দিকে কৃষ্ণাঙ্গ ভোটারদের ধন্যবাদ দিয়েছেন এবং বলেন যে, “আফ্রিকান আমেরিকানরা আমার পাশে সবসময় ছিলো এবং এখন আমি সবসময় তাদের সাথে আছি।”

বাইডেনকে জনসম্মুখে প্রেসিডেন্ট হিসেবে পরিচয় করিয়ে দেন তার নির্বাচন সঙ্গী মার্কিন সিনেটর কামালা হ্যারিস, যেকিনা প্রথম এশিয়ার বংশোভূত আমেরিকান এবং প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হতে যাচ্ছেন।

leave a reply