মার্কেটে করোনার নেতিবাচক প্রভাব; সকলের নজর ব্রেক্সিট চুক্তির দিকে

মার্কেটে করোনার নেতিবাচক প্রভাব; সকলের নজর ব্রেক্সিট চুক্তির দিকে মার্কেটে করোনার নেতিবাচক প্রভাব; সকলের নজর ব্রেক্সিট চুক্তির দিকে

MarketDeal24.Com – মার্কেট ধীরেধীরে নিম্নমুখী হচ্ছে এবং নিরাপদ আশ্রয় হিসেবে পরিচিত ইয়েন এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে যেহেতু করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ভ্যাকসিনের ইতিবাচক প্রভাব বিলীন হতে শুরু করেছে। কেন্দ্রীয় ব্যাংকগুলোও তাদের দুশ্চিন্তার কথা জানিয়েছে। বিটকয়েনের মূল্য $১৮,০০০ এর উপরে উঠেছে যেখানে ব্রেক্সিট চুক্তির আশায় পাউন্ডের মূল্য বৃদ্ধি পাচ্ছে।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে রেকর্ড পরিমাণ ৭৬,০০০ করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। জার্মানীতে একদিনে ৩০৫ জন মারা গিয়েছে যা কিনা এপ্রিলের পরে সর্বোচ্চ এবং ফ্রাসে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে। জাপান ও অস্ট্রেলিয়ার দক্ষিনাঞ্চলেও করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।

ইউরোপিয়ান কেন্দ্রীয় ব্যাংকের প্রেসিডেন্ট ক্রিস্টিয়ান লাগার্দে বলেছেন যে সাম্প্রতিক ভ্যাকসিনের খবর স্বল্প মেয়াদে বড় কোনো প্রভাব ফেলতে পারবে না। ইসিবিকে সম্পূর্ণ পরিস্থিতি সম্পর্কে সচেতন হতে হবে। ফেডারেল রিজার্ভের চেয়ারম্যান ভ্যাকসিনের এই অগ্রগতিকে সাধুবাদ জানালেও বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগের কথা জানান।

এদিকে ভ্যাকসিন উদ্ভাবনকারী কোম্পানী ফাইজার জানিয়েছে যে ভাইরাস প্রতিরোধে জরুরী প্রয়োগের ক্ষেত্রে অনুমতির জন্য তারা এখন আবেদন করার ক্ষেত্রে আরো একধাপ এগিয়ে গিয়েছে।

Forexmart

২০১৭ এর পরে এই প্রথম Bitcoin $১৮,০০০ অতিক্রম করেছে। BTC/USD এর মূল্য বর্তমানে ঊর্ধ্বমুখী অবস্থায় রয়েছে যেহেতু করোনা মহামারীর জন্য বিনিয়োগকারীরা নতুন সম্পদের দিকে ঝুঁকছে।

টেলিগ্রাফ এর রিপোর্ট অনুসারে, ব্রেক্সিট চুক্তি থেকে ফ্রান্স তাদের সংবেদনশীল কিছু শর্ত তুলে নিয়েছে, যাতে করে দুইপক্ষের মধ্যে সমঝোতার সম্পর্ক তৈরি হয়। GBP/USD পেয়ারটি বর্তমানে 1.3250 এর উপরে লেনদেন করছে।

মার্কিন খুচরা বিক্রির রিপোর্ট অনেক হতাশাজনক এসেছে যেহেতু প্রত্যাশার চেয়ে কম বৃদ্ধি পেয়েছে অক্টোবর মাসে। ফেডারেল রিজার্ভের আটলান্টা ব্রাঞ্চের সভাপতি রাফায়েল বস্টিক বলেছেন যে কিছু মানুষ হয়তো অর্থ স্বল্পতার মধ্যে পড়ে গিয়েছে।

আজকে মার্কিন বিল্ডিং পারমিট এবং হাউজিং রিপোর্ট প্রকাশিত হবে। এছাড়া ফেডারেল রিজার্ভের জন উইলিয়ামস বক্তব্য রাখবেন।

leave a reply