মিউচুয়াল ফান্ডকে জনপ্রিয় করে তুলতে নীতিগত সহায়তার আশ্বাস দিয়েছে BSEC

মিউচুয়াল ফান্ডকে জনপ্রিয় করে তুলতে নীতিগত সহায়তার আশ্বাস দিয়েছে BSEC মিউচুয়াল ফান্ডকে জনপ্রিয় করে তুলতে নীতিগত সহায়তার আশ্বাস দিয়েছে BSEC

MarketDeal24.Com – বাংলাদেশ শেয়ার বাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ফান্ডগুলোকে জনপ্রিয় করে তুলতে সব ধরনের নীতিগত সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (BSEC)।

গতকাল রবিবার (২৯ নভেম্বর, ২০২০) রাজধানীর BSEC কার্যালয়ে তালিকাভুক্ত মিউচুয়াল ফান্ডগুলোর নির্বাহীদের নিয়ে আয়োজিত সভায় নীতিগত সহায়তার আশ্বাস দেন BSEC-র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

তালিকাভুক্ত মিউচুয়াল ফান্ডগুলোকে আরো জনপ্রিয় করে তোলার লক্ষে এখাতে বিনিয়োগকারীদের আস্থা অর্জনে করণীয় পদক্ষেপ সমূহ নির্ধারণের জন্য এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন BSEC-র কমিশনার ড. মিজানুর রহমান। তিনি বলেন, “দেশের সার্বিক অর্থনীতি এবং প্রতিবেশি দেশগুলোর তুলনায় মিউচুয়াল ফান্ডের বাজার খুবই ছোট। এখন ব্যাংকে এফডিআর রেট অনেক কম। তাই মিউচুয়াল ফান্ডের দিকে বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে হবে।”

Forexmart

সভায় তালিকাভুক্ত ফান্ডগুলোর প্রধান নির্বাহীরা তাদের সুবিধা-অসুবিধার কথা তুলে ধরেন। একইসঙ্গে মিউচুয়াল ফান্ড খাতকে এগিয়ে নিতে কমিশন তথা সরকারের সার্বিক সহযোগিতার আশা করেন।

BSEC-র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, “দেশের অর্থনীতি যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে অর্থনীতির সাথে তাল মিলিয়ে চলতে হলে শেয়ার বাজারের ব্যাপ্তি আরো বাড়াতে হবে। এবং বাজারের ব্যাপ্তি বাড়াতে হলে মিউচুয়াল ফান্ডগুলোকে বিনিয়োগকারীদের কাছে আর বেশি গ্রহণযোগ্য করে তুলতে হবে।”

তিনি বলেন, মিউচুয়াল ফান্ড খাতকে বিনিয়োগকারীদের কাছে গ্রহনযোগ্য করে তুলতে অধিকহারে প্রচারণা চালাতে হবে। সেজন্য খাত সংশ্লিষ্ট সকলকে একযোগে কাজ করে যেতে হবে।

leave a reply