ADVERTISING

মিশ্র সংবাদের মধ্যে স্বর্ণের মূল্যমান অপরিবর্তিত

মিশ্র সংবাদের মধ্যে স্বর্ণের মূল্যমান অপরিবর্তিত মিশ্র সংবাদের মধ্যে স্বর্ণের মূল্যমান অপরিবর্তিত

MarketDeal24.Com – মার্কিন-চীন চলমান বাণিজ্য যুদ্ধ সম্পর্কে কিছু দৃশ্যমান ইতিবাচক অগ্রগতি, এবং অন্যদিকে মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনীতির সম্ভাবনার ব্যপারে ভোক্তাদের আস্থা সম্পর্কিত প্রত্যাশার চেয়ে নেতিবাচক সংবাদের দরুন আজ মঙ্গলবার, সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে বিশ্ববাজারে মূল্যবান ধাতু এবং বিনিয়োগের নিরাপদ আশ্রয়স্থল হিসেবে খ্যাত স্বর্ণের মূল্যমান অপরিবর্তিত থেকেছে।

রিচমন্ড ম্যানুফ্যাকচারিং ইনডেক্স তার মানে হ্রাস পেয়ে হয়েছে – ৯, যা পূর্বে ছিল ১। কনফারেন্স বোর্ড এর ভোক্তাদের আস্থা সম্পর্কিত সূচক তার মানে হ্রাস পেয়ে হয়েছে ১২৫.১ পয়েন্টস।

তবে, অন্যদিকে, থাকছে কিছু ইতিবাচক সংবাদও। বিশ্বের দ্বিতীয় বৃহৎ অর্থনীতি চীনের দ্বারা দেশটির আমদানিকারকদেরকে যুক্তরাষ্ট্র থেকে সয়াবিন আমদানি করার নতুন অনুমতিপত্র জারি। এবং IHS Markit দ্বারা প্রকাশিত মার্কিন শিল্প-উৎপাদন খাত সম্পর্কিত প্রত্যাশার চেয়ে ভালো প্রতিবেদন।

আজ মার্কিন পূর্বাঞ্চলীয় সময় সকাল ১১ তে নিউইয়র্ক এক্সচেঞ্জ এর কোমেক্স ডিভিশনে সরবরাহের জন্যে ক্রয়কৃত স্বর্ণের ফিউচারস তার মূল্যমানে হ্রাস পায় ০.২% হারে। যার মান এখন $১,৫২৯.১৫ মার্কিন ডলার প্রতি আউন্স।

Forexmart

এদিকে, মার্কিন সরকারের দ্বারা জারিকৃত ট্রেজারী বন্ডের উপরে প্রাপ্ত লভ্যাংশ ছিল কম। ৩০-বছর মেয়াদি বন্ডের উপরে প্রাপ্ত লভ্যাংশ হ্রাস পেয়েছে ৩ বেসিস পয়েন্টস হিসেবে। অন্যদিকে, ২-বছর মেয়াদি বন্ডের উপরে প্রাপ্ত লভ্যাংশের পরিমান হ্রাস পেয়েছে ২ বেসিস পয়েন্টস হিসেবে।

অন্যান্য ক্ষেত্রে, রূপার ফিউচারস তার মূল্যমানে নিম্নমুখী সমন্বয় দেখিয়েছে। যার মূল্যমান হ্রাস পায় ১% হারে, এখন যার মান $১৮.৫২ প্রতি আউন্স। প্ল্যাটিনাম ফিউচারস তার মূল্যমানে পড়েছে ০.৫% হারে, এর মান এখন $৯৪৯.৪০ মার্কিন ডলার প্রতি আউন্স।

IC MARKETS ব্রোকার এ একাউন্ট খুলুন – http://bit.ly/2Jd7FsO

leave a reply