রবিবার দিনের শুরুতে বাংলাদেশ পুঁজিবাজার অনেকটাই ঊর্ধ্বমুখী

রবিবার দিনের শুরুতে বাংলাদেশ পুঁজিবাজার অনেকটাই ঊর্ধ্বমুখী রবিবার দিনের শুরুতে বাংলাদেশ পুঁজিবাজার অনেকটাই ঊর্ধ্বমুখী

MarketDeal24.Com – রবিবার দিনের শুরুতে এবং সপ্তাহের প্রথমেই বাংলাদেশ শেয়ার বাজারে বেশ বৃহদায়তন ঊর্ধ্বমুখী অবস্থা পরিলক্ষিত হচ্ছে। বিনিয়োগকারীরা তাদের আশা ফিরে পাচ্ছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (BSEC) মিনিমাম শেয়ারহোল্ডিং নিয়ে কঠোর অবস্থানে চলে যাওয়ায় বাজারে ক্রেতার সমাগম বৃদ্ধি পেয়েছে। সেই সাথে অব্যাহত করোনা সংক্রমণ। অনেক আশাবাদী এরই মধ্যে শেয়ার ক্রয় শুরু করে দিয়েছে। স্টক এক্সচেঞ্জে লেনদেনের সময় বৃদ্ধি পেয়েছে আরো আধ ঘণ্টা।

লেনদেনের প্রথম ত্রিশ মিনিটে, ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ১০৫ পয়েন্টসেরও বেশি বৃদ্ধি পেয়েছে অপরদিকে বন্দর নগরী চট্টগ্রামের CASPI বৃদ্ধি পায় ২৪০ পয়েন্টস।

ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ৪৩ পয়েন্টস বেড়ে ১৫১৯ পয়েন্টসে অবস্থান নেয়। DSE শরিয়াহ সূচক (DSES) ৩১ পয়েন্টস বেড়ে ১০৪২ পয়েন্টসে অবস্থান নেয়।

বেলা ১১টায় বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ নির্দেশক টার্নওভার ৩.৪২ বিলিয়ন টাকায় অবস্থান করে।

Forexmart

ঢাকা স্টক এক্সচেঞ্জে ২৫১টি শেয়ার ঊর্ধ্বমুখী, ৫৭টি নিম্নমুখী এবং ৩৯টি রয়েছে অপরিবর্তিত অবস্থায়।

BATBC এর স্টক সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। শেয়ার হাতবদলের আর্থিক মূল্য ছিল ২৫৪ মিলিয়ন টাকা। এরপরই অবস্থান করছে Square Pharma, Beximco, Pioneer Insurance এবং Orion Infusion।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বমুখী অবস্থা লক্ষ্য করা গেছে যেখানে CASPI বৃদ্ধি পেয়েছে ২৪০ পয়েন্টস এবং সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত যার অবস্থান ১২,৬৪২ পয়েন্টসে এবং CSCX ১৪৩ পয়েন্টস বেড়ে বেলা এগারোটার সময় ৭,৬৫৬ পয়েন্টসে গিয়ে দাঁড়ায়।

সেখানকার লেনদেনে ১২৩টি শেয়ারের মূল্য ঊর্ধ্বমুখী, ১৩টি নিম্নমুখী এবং ৩১টি আছে অপরিবর্তিত অবস্থায় এবং টার্নওভারের আর্থিক মূল্যমান ৫৯ মিলিয়ন টাকা।