রাজনৈতিক জটিলতা আর চীন-মার্কিন দ্বন্দ্বে চাপের মুখে মার্কিন ডলার

রাজনৈতিক জটিলতা আর চীন-মার্কিন দ্বন্দ্বে চাপের মুখে মার্কিন ডলার রাজনৈতিক জটিলতা আর চীন-মার্কিন দ্বন্দ্বে চাপের মুখে মার্কিন ডলার

MarketDeal24.Com – মার্কিন ডলার আবারো নিম্নমুখী অবস্থায় ফিরে গেছে কেননা মার্কিন আইন প্রয়োগকারীগণ একটি চুক্তিতে আসতে ব্যর্থ হয়েছে। চীন-মার্কিন দ্বন্দ্বে থমথমে অবস্থা এখনো বিদ্যমান। করোনা সংক্রান্ত আপডেট এখনই স্পষ্ট কিছু নির্দেশনা দিতে পারছে না।

হোয়াইট হাউজের ডেমোক্রেটিক স্পিকার ন্যান্সি পেলোসি বলেন আর্থিক প্রণোদনা চুক্তি এই সপ্তাহে হওয়ার কোনো সম্ভাবনা নেই। এবং এক্ষেত্রে আগামী সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে। হোয়াইট হাউজ চিফ অভ স্টাফ মার্ক মিডোজ জানান ১ ট্রিলিয়ন ডলারের অধিক কোনো প্যাকেজে রিপাবলিকানরা সম্মত হবে না।

ফেডারেল রিজার্ভের শিকাগো ব্রাঞ্চের প্রেসিডেন্ট চার্লস ইভান্স বলেন ফেডারেল রিজার্ভ তাদের করণীয় পালন করেছে। এবার কংগ্রেসের বাকিটা করার পালা।

ISM Manufacturing Purchasing Managers’ Index 54.2 পয়েন্টসে আছে, অপরদিকে employment component অবস্থান করছে 50 এর নিচে।

Forexmart

RLF-100 নামের একটি ট্রিটমেন্ট আশঙ্কাজনক অবস্থায় থাকা কিছু করোনা রোগীকে সাহায্য করতে সক্ষম হয়েছে। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স খুব দ্রুত একটি করোনা ভ্যাক্সিন নিয়ে আনার ব্যাপারে আশাবাদী।

অপরদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বলেন করোনা সম্পূর্ণভাবে আরোগ্যের ওষুধ খুব সম্ভবত কখনোই আসবে না। সারা বিশ্বে এখন পর্যন্ত প্রায় সাত লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে, যার মধ্যে শুধু আমেরিকাতেই মারা গেছে ১৫৫,০০০ মানুষ।

মার্কিন প্রশাসন টিকটককে কার্যক্রম পরিচালনা করতে দেবে মাইক্রোসফট বা অন্য কোনো আমেরিকান কোম্পানির অধীনে এবং তা কার্যকর থাকবে সামনের সেপ্টেম্বরের ১৫ তারিখ পর্যন্ত।

AUD/USD পেয়ারটি 0.71 এর উপর লেনদেন হচ্ছে, রিজার্ভ ব্যাংক অভ অস্ট্রেলিয়া বন্ড ক্রয়ের সিদ্ধান্ত আবার চালু করেছে। সেখানকার খুচরো বিক্রয় জুলাইতে ২.৭% বৃদ্ধি পেয়েছে।

EUR/USD পেয়ারটি 1.1750 এর উপর লেনদেন হচ্ছে।

GBP/USD পেয়ারটির মূল্যমান কমে 1.30 তে অবস্থান করছে কারণ ব্রিটিশ সরকার করোনা পরবর্তী বেশ কিছু আর্থিক সহায়তা পদক্ষেপ গ্রহণ করেছে যা আরও বাড়ছে। ভবিষ্যতে আরো একবার লকডাউনের আওতায় আসতে পারে লন্ডন।

Gold এর মূল্যমান $1,980 তে স্থিতিশীল আছে।

Bitcoin $11,000 ডলারের উপর নিজের অবস্থান ধরে রেখেছে।

Saleh Steel Industries এ বিনিয়োগ করতে চলেছে S. S. Steel

  • আর্থিক প্রণোদনার ব্যাপারে ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের নতুন অঙ্গীকার
    আগ ০৪, ২০২০

leave a reply