লাইভ ফরেক্স অ্যাকাউন্ট খোলার আগে নিজেকে যে পাঁচটি প্রশ্ন করবেন

লাইভ ফরেক্স অ্যাকাউন্ট লাইভ ফরেক্স অ্যাকাউন্ট

MarketDeal24.Com – ডেমো ট্রেডিং একজন সফল এবং প্রতিনিয়ত মুনাফা অর্জনকারী ফরেক্স ট্রেডারের জন্য আবশ্যক। এই ডেমো ট্রেডিং আমাদের একজন ট্রেডার হয়ে উঠতে সাহায্য করে। কিন্তু ডেমো ট্রেডিংয়ের মূল সুবিধাটা হলো এখানে আমাদের একটা পয়সাও খরচ করতে হয় না। ডেমো ট্রেডিং আমাদের প্রয়োজনীয় শৃঙ্খলা এবং কঠোর ঝুঁকি ব্যবস্থাপনা শেখায়।

ডেমো ট্রেডিং আমাদের প্রয়োজনীয় অভিজ্ঞতা দান করে, এছাড়া বাজার পরিস্থিতির সাথে পরিচিত হতে সাহায্য করে।

কিন্তু কীভাবে বুঝবেন যথেষ্ট ট্রেনিং এর পর এবার আপনার সত্যিকার অর্থ দিয়ে ট্রেড করার সময় এসে গেছে?

আপনি কি নিয়মিত ভিত্তিতে ছয় মাসের বেশি সময় ধরে ট্রেড করছেন?

এটি খুবই গুরুত্বপূর্ণ প্রশ্ন। ফরেক্স মার্কেট প্রতিনিয়ত বদলে যাচ্ছে। এর মানে হলো আপনার ডেমো ট্রেডিং সবসময় কাজে নাও আসতে পারে। তাই সময়ের গুরুত্ব অনস্বীকার্য।

Forexmart

মার্কেটের বহুমাত্রিক অবস্থা বোঝার মত যথেষ্ট অভিজ্ঞতা থাকলে তা আপনার লাইভ অ্যাকাউন্ট টিকিয়ে রাখতে খুবই সহায়ক ভূমিকা পালন করবে।

আপনি কি ভিন্ন ভিন্ন স্টাইলে ট্রেড করেছেন?

নানা ধরনের ট্রেডিং স্টাইল এবং ফরেক্স সিস্টেম পৃথিবীতে বিদ্যমান রয়েছে। আপনি কি শতভাগ নিশ্চিত নিজের জন্য সবচেয়ে উপযুক্ত সিস্টেমটি আপনি পেয়ে গেছেন?

অবশ্যই এবং অবশ্যই আর কিছু পারুন বা না পারুন স্ক্যাল্পিং, ডে ট্রেডিং, মেকানিকাল ট্রেডিং ইত্যাদি চেষ্টা করে দেখবেন।

যখনই ভালো কিংবা খারাপ সময় আসুক না কেন আপনাকে একটি সিস্টেমে স্থির থাকতে হবে এবং অনুধাবন করতে হবে আপনার সুযোগগুলো। এবং যে পদ্ধতিতে আপনি সবচেয়ে ভালো করতে পারবেন তাতেই আপনাকে যেতে হবে লাইভ অ্যাকাউন্টে যাওয়ার সময়ে।

আপনি কি দীর্ঘ সময় ধরে ট্রেডিংয়ে মুনাফা অর্জন করতে সক্ষম হয়েছেন?

ডেমো ট্রেডিংয়ে যদি মুনাফা অর্জন করতে না পারেন তাহলে লাইভ অ্যাকাউন্ট খোলাটা ঠিক হবে না। লাইভ ট্রেডিং সম্পূর্ণ ভিন্ন একটি ব্যাপার। যখন আপনি সত্যিকার অর্থের সাহায্যে ট্রেড করে লোকসান করতে থাকবেন তখন নানা ধরনের আবেগ আপনার সঠিক সিদ্ধান্তকে নাকচ করে দিতে পারে। তখন একটার পর একটা খারাপ ট্রেড হতেই থাকে।

ডেমো ট্রেডিংয়ে নিয়মিত পিপ অর্জন করাটা আগে নিশ্চিত করুন এবং তা নিশ্চিত করতে হবে লাইভ অ্যাকাউন্টে যাওয়ার আগে।

আপনি কি ট্রেড পারফরমেন্সে উন্নতির জন্য নিয়মিত রেকর্ড এবং রিভিউ করেন?

এই ব্যাপারটিতে অনেক ফরেক্স ট্রেডার অবহেলা করেন কারণ তাদের জার্নাল রাখার মত সময় বা ব্যক্তিগত শৃঙ্খলা থাকে না। তবে নিশ্চিত করে বলা যায় আপনি যদি ডেমো ট্রেডিংয়ে নিয়মিত রেকর্ড আর রিভিউ করতেন সেক্ষেত্রে আপনার লাইভ ট্রেডিং অনেক লাভজনক হত।

আপনি কি নিজের জন্য উপযুক্ত ট্রেডিং প্ল্যান আর পদ্ধতি নির্ধারণ করেছেন?

একটি নিরেট ফরেক্স ট্রেডিং প্ল্যান এবং পদ্ধতি ছাড়া আপনার লাইভ অ্যাকাউন্ট শুরুতেই বিপদের সম্মুখীন হবে। আপনার নিজস্ব ট্রেডিং প্ল্যান থাকতে হবে যা আপনি নিয়মিত চেক করবেন এবং বিপদজনক ট্রেড নেয়া থেকে আপনাকে বিরত রাখবে।

যদি এ ধরনের কোনো প্ল্যান বা পদ্ধতি আপনার কাছে এখনই, এই মুহূর্তে তৈরি অবস্থায় না থাকে তাহলে লাইভ অ্যাকাউন্ট আপনার জন্য নয়।

যদি লাইভে যাওয়ার পর কিছুটা লোকসানের সম্মুখীন হয়ে থাকেন তাহলে একটু বিরতি নিয়ে সবকিছু পুনরায় মূল্যায়ন করুন।

লাইভ ফরেক্স অ্যাকাউন্ট ওপেন করুন

Trading Idea | ট্রেডিংয়ে আইডিয়া শেয়ারের গুরুত্ব

leave a reply