শুক্রবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ৫ই জুন, ২০২০

MarketDeal24.Com –  ৫ই জুন, শুক্রবার বিনিয়োগকারীদের জন্য বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয়।

১. চাকরির ডেটার আরো এক প্রতিবেদন

শুক্রবারে আবারো একটি চাকরি ও Payroll এর প্রতিবেদন প্রকাশিত হতে যাচ্ছে। মে মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে বেকারত্বের হার এপ্রিলের 14.7% থেকে বেড়ে 19.8% হওয়ার পূর্বাভাস দিয়েছেন বিশ্লেষকরা।

মার্কিন কর্মসংস্থান এর করা এই প্রতিবেদন পূর্বাঞ্চলীয় সময় সকাল ৮ টা ৩০ মিনিটে প্রকাশিত হবে। 

এদিকে বেকারত্বের হার ঠিক সেই সময়েই আবার বাড়তে শুরু করে, যখন বেকারত্ব 50-বছরের নীচে পৌঁছেছিল।  কিন্তু করোনা ভাইরাসের কারণে ব্যবসায়িক কর্মকান্ড বন্ধের ফলে মার্চ মাসে অর্থনৈতিক ক্রিয়াকলাপ হঠাৎ করে বিপর্যয়কর ক্ষয়ক্ষতির মুখে পরে যা বর্তমান লকডাউন বিধিনিষেধ তুলে নেয়ার পর আবার কিছুটা স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে।

Forexmart

২. মার্কিন Nonfarm Payroll এ উন্নতির আশা

এই সপ্তাহে Payroll সেবা প্রদানকারী সংস্থা ADP (NASDAQ:ADP) এবং মার্কিন শ্রম বিভাগের কাছ থেকে ইতিমধ্যে আশা জাগানোর মত কাজের সংখ্যা প্রকাশিত হওয়ার পরেও চাকরির ক্ষতির পরিমাণ এখনো বিস্ময়কর।

শুক্রবার, মে মাসে Nonfarm Payrol এর সংখ্যা প্রকাশ করা হবে। সংখ্যা অনুমানটি আরো 8 মিলিয়ন এর মত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এটি এপ্রিলের জন্য রিপোর্ট করা 20 মিলিয়ন হ্রাস থেকে যথেষ্ট ভাল বলা চলে।

৩. Tribune Publishing এর আয়ের প্রতিবেদন

Tribune Publishing (NASDAQ:TPCO) এর ঘোষণার দুই সপ্তাহ বিলম্বের পরে কোম্পানীটি $212 মিলিয়ন ডলার উপার্জন এবং 15% শেয়ারের লাভের কথা প্রতিবেদনে প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

এদিকে শিকাগো ট্রিবিউন এবং বাল্টিমোর সান এর প্রকাশক বলেন যে, সম্পদের মূল্যায়ন করতে এবং ননক্যাশ প্রতিবন্ধকতা রেকর্ড করার জন্য এটির প্রয়োজন আছে কিনা তা নির্ধারণ করতে অতিরিক্ত সময় প্রয়োজন। মূলত করোনা ভাইরাস মহামারীর প্রভাবের কারণে তাদের প্রতিবেদন প্রকাশে বিলম্ব হয়।

অন্যদিকে কোম্পানীর শেয়ারগুলি এই বছর 24.7% কমেছে।

GBP/USD: টেকনিক্যাল এনালাইসিস | ৫ই জুন, ২০২০

leave a reply