শুক্রবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ২৬শে জুন, ২০২০

শুক্রবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ২৬শে জুন, ২০২০ শুক্রবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ২৬শে জুন, ২০২০

MarketDeal24.Com – ২৬ শে জুন, শুক্রবার বিনিয়োগকারীদের জন্য বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয়।

১. ব্যাংক, ব্যাংক এবং ব্যাংক

Citigroup (NYSE:C) থেকে ব্যাংক অফ আমেরিকা (NYSE:BAC) পর্যন্ত সকল ব্যাংক আজ এই চার্জটির নেতৃত্বে থাকবে। ভলকার বিধি হ্রাসের জন্য তাঁরা ধন্যবাদ প্রাপ্য। এর কারণে প্রাইভেট ইক্যুইটি এবং হেজ ফান্ডগুলিতে ঝুঁকিপূর্ণ ট্রেড এবং বিনিয়োগের সুযোগ পাবে বিনিয়োগকারীরা।

তবে এর মাধ্যমে নির্দিষ্ট কিছু ট্রেডের জন্য মার্জিনের প্রয়োজনীয়তা শিথিলকরণ সহ ট্রেডিং এর ক্রিয়াকলাপগুলির উপর আর্থিক সঙ্কটের এই সময়ে কিছু নিয়ম সহজ করে মূলধনকে মুক্ত করা উচিত।

সেই সাথে বাজার বন্ধ হওয়ার পরে, ফেডের বার্ষিক নিয়ন্ত্রক চাপ পরীক্ষার ফলাফলের কারণে ব্যাংক শেয়ারগুলি হ্রাস পেয়েছে। এদিকে ফেড নতুন নিয়ম করেছে যে, ২০০৯ সালে শুরু হওয়া ফেডারেল রিজার্ভের বড় ব্যাংকগুলিকে বার্ষিক স্ট্রেস টেস্টে তাদের ব্যালান্সশিটে সবকিছু দেখাতে হবে। যেমন লোকসানের পরিমাণ, মূলধনের মাত্রা ইত্যাদি।

Forexmart

ফেডের এই ফলাফল আদতে নিয়ন্ত্রকদের একটি ধারণা দেয় যে লভ্যাংশ প্রদান এবং শেয়ারগুলি ফেরত নেয়ার কোনো পরিকল্পনা এখনো সংকট সহ্য করার জন্য যথেষ্ট পরিমাণে শক্তিশালী কিনা।

২. মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যক্তিগত আয় এবং ব্যয়

ব্লুমবার্গের মতে গত মাসের 10% বৃদ্ধির তুলনায় মে মাসে ব্যক্তিগত আয়ের পরিমাণ 6% হ্রাস পাবে বলে মনে করা হচ্ছে। সেই সাথে মার্কিন যুক্তরাষ্ট্রে কিছু রাজ্য পুনরায় খুলতে শুরু করার সাথে সাথে এপ্রিলের 14% প্রত্যাবর্তনের তুলনায় ব্যয় 9% বৃদ্ধি পেতে পারে। এর সাথে কংগ্রেস জুলাইয়ে দ্বিতীয় দফায় উদ্দীপনা চেক অনুমোদন করতে পারে।

৩. COVID-19 শাটডাউন এবং অর্থনীতি

মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঞ্চলে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সাথে সাথে রাজ্যগুলিতে আবারো লকডাউন দেয়া হচ্ছে যার কারণে মে থেকে ব্যক্তিগত ব্যয়ের হ্রাস আবারো ফিরে আসার সম্ভাবনা রয়েছে। 

Apple (NASDAQ:AAPL) ফ্লোরিডার 14 টি দোকান বন্ধ করেছে। Darden Restaurants Inc (NYSE:DRI) বন্ধ। তবে অনেকেই বলছেন যে, এটি ব্যবসায়ের উপর খুব বেশি প্রভাব ফেলেনি। কিন্তু তবুও সংক্রমণের নতুন বৃদ্ধির কারণে কোম্পানীগুলো একটু বিশেষ নজর রাখছে।

এদিকে Yelp (NYSE:YELP) জানিয়েছে যে মার্চ থেকে তার অ্যাপ্লিকেশনটিতে 140,000 এরো বেশি ব্যবসা বন্ধ হয়ে গেছে। এর মধ্যে 41% স্থায়ী ভাবে বন্ধ হয়ে গেছে। 

বন্ধ হয়ে গেলো DSE অন্তর্ভুক্ত ক্রেস্ট সিকিউরিটিজ এর সকল অফিস

২ Comments

  • মার্কিন ডলার নিম্নমুখী; বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা
    জুন ২৬, ২০২০
  • মার্কিন ডলার নিম্নমুখী; বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা
    আগ ২৪, ২০২০

leave a reply