শুক্রবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ১৭ই জুলাই, ২০২০

শুক্রবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ১৭ই জুলাই, ২০২০ শুক্রবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ১৭ই জুলাই, ২০২০

MarketDeal4.Com – ১৭ই জুলাই, শুক্রবার বিনিয়োগকারীদের জন্য বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয়।

১. স্ট্রিম এবং আরাম করার সময় এখন, তবে Netflix এর সাথে নয়

Netflix এর আয়ের প্রতিবেদন প্রকাশের পরে পোস্ট মার্কেটে এর অবস্থান আরো নিম্নমুখী হয়েছে। যার ফলে কেউই আপাতত খুশি নয়। তথ্য অনুসারে শেয়ার প্রতি এটি প্রত্যাশিত 1.82 ডলার আয় না করে 1.59 ডলার আয় করেছে।

যদিও রাজস্ব 6.09 বিলিয়ন ডলারে এসে দাঁড়িয়েছিল। এদিকে দ্বিতীয় ত্রৈমাসিকের তৃতীয় প্রান্তিকে Netflix এর সংযোজন 2.5 মিলিয়ন থেকে 10 মিলিয়ন বাড়বে বলে আশা করা হচ্ছে।

এছাড়া Netflix আরো জানিয়েছে বর্তমান চিফ কন্টেন্ট অফিসার টেড সারানদোস রিড হেস্টিংসে Co-CEO হিসাবে যোগ দেবেন।

Forexmart

২. আবাসন খাতে ক্রয় বৃদ্ধি

মার্কিন যুক্তরাষ্ট্রে মে মাসে কিছুটা বৃদ্ধি পাওয়ার পর জুনে আবাসন খাতে বিক্রয় সম্ভবত 1.1 মিলিয়ন বৃদ্ধি পেয়েছে। এছাড়া বিল্ডিং পারমিটও এক মাস আগের 1.216 মিলিয়ন থেকে বৃদ্ধি পেয়ে 1.29 মিলিয়ন হয়েছে বলে মনে করা হচ্ছে।

এই বিষয়ে বাড়ি নির্মানকারী Taylor Morrison (NYSE:TMHC) জানিয়েছে যে কোম্পানির ইতিহাসে জুন তাদের সেরা বিক্রয় মাস ছিল।

এদিকে মিশিগান বিশ্ববিদ্যালয় এর Consumer Sentiment Index দুই সপ্তাহ আগে 78.1 তে উন্নীত হয়েছে।

৩. অর্থনৈতিক প্রতিবেদন

BlackRock তাদের আয়ের রিপোর্ট প্রকাশ করবে। বিশ্লেষকরা এক বছর আগের শেয়ার প্রতি 6.41 ডলার আয়ের তুলনায় এইবার শেয়ার প্রতি 6.89 ডলার আয় করার পূর্বাভাস দিয়েছেন।

এছাড়া State Street Corp (NYSE:STT) শুক্রবার তাদের আয়ের প্রতিবেদন প্রকাশ করবে। প্রতি শেয়ারে এক বছর আগের $1.45 ডলারের তুলনায় এটি এই বছর শেয়ার প্রতি 1.59 ডলার আয় করবে বলে মনে করা হচ্ছে।

সবশেষ Citizens Financial (NYSE:CFG) ও তাদের আয়ের প্রতিবেদন প্রকাশ করতে চলেছে। এক বছর আগের শেয়ার প্রতি 95 সেন্ট আয়ের তুলনায় এতি এই বছর শেয়ার প্রতি 9 সেন্ট করে আয় করবে বলে মনে করা হচ্ছে।

মার্কিন ডলার ঊর্ধ্বমুখী; প্রকট হচ্ছে মার্কিন-চীন দ্বন্দ্ব

leave a reply