শুক্রবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ২৪শে জুলাই, ২০২০

MarketDeal24.Com – ২৪শে জুলাই, শুক্রবার বিনিয়োগকারীদের জন্য বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয়।

১. নতুন বাড়ি বিক্রয়

মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন বাড়ির বিক্রয় মে মাসের 676,000 এর তুলনায় 640,000 তে আসবে বলে মনে করা হচ্ছে। পূর্বাভাসকে পরাজিত করা আয়ের প্রতিবেদন প্রকাশকারী PulteGroup (NYSE:PHM) এর সাথে সাথে অন্যান্য হোম বিল্ডাররাও মাসের শেষে শক্তিশালি আয়ের প্রতিবেদন প্রকাশ করেছেন।

এদিকে আমেরিকার Manufacturing Purchasing Managers Index (PMI)  আগামীকাল প্রকাশিত হতে যাচ্ছে। পূর্ববর্তী 49.8 এর তুলনায় এটি 49.6 হবে বলে অনুমান করা হচ্ছে। 50 এর উপরে থাকা সংখ্যা এই খাতটির প্রসারকে নির্দেশ করে এবং 50 এর নীচে সংকোচনের ইঙ্গিত দেয়।

২. আসন্ন আয়ের প্রতিবেদন

Verizon (NYSE:VZ) শুক্রবার তাদের আয়ের রিপোর্ট প্রকাশ করতে যাচ্ছে। বিশ্লেষকরা বলছেন যে, 2.12 বিলিয়ন ডলার আয়ের জন্য সংস্থ্যাটি শেয়ার প্রতি 1.12 ডলার আয় করবে বলে তারা আশা করছেন। Verizon এর শেয়ারে সামান্য পরিবর্তন এসেছে।

Forexmart

এদিকে Honeywell (NYSE:HON) ও তাদের আয়ের রিপোর্ট প্রকাশ করতে চলেছে। 2.29 বিলিয়ন ডলার আয়ের জন্য এটি শেয়ার প্রতি 1.22 ডলার লাভ করবে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে American Express (NYSE:AXP) আজ তাদের আয়ের রিপোর্ট প্রকাশ করবে। বিশ্লেষকরা 8.24 বিলিয়ন ডলার উপার্জনে এটি শেয়ার প্রতি 5 সেন্ট লোকসান করবে বলে মনে করছেন। এক বছর আগের একই সময় এটি 10.8 বিলিয়ন ডলার আয়ে শেয়ার প্রতি 2.07 ডলার লাভ করেছিল।

৩. করোনা ভাইরাসের সাথে যুক্ত হয়েছে বৈরী প্রকৃতি

সাপ্তাহিক ছুটির দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস এবং হাওয়াইয়ে আঘাত করতে চলা গ্রীষ্মমণ্ডলীয় ঝড় এবং হারিকেনের দিকে নজর রাখতে হবে। টেক্সাসের পোর্ট ও’কনোনরের কিছু অফশোর তেল এবং প্রাকৃতিক গ্যাস প্ল্যাটফর্ম ইতিমধ্যে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া হাওয়াইয়ের উপর হারিকেন ডগলাসের নজর রয়েছে। যদিও বেশিরভাগ ঝড় সেখানকার জমি গুলোতেই ঝাঁপিয়ে পড়ে।

মার্কিন অর্থনীতি দ্বিতীয় দফায় মন্দার মুখোমুখি হতে যাচ্ছে: স্টিফেন রোচ

২ Comments

  • Shurwid Industries এর সকল ব্যাংক অ্যাকাউন্ট স্থগিতের নির্দেশ দিল BSEC
    আগ ২৪, ২০২০
  • তেলের মূল্যমান বৃদ্ধি: Brent oil futures বেড়েছে 0.14%
    আগ ২৪, ২০২০

leave a reply