সুদের হার হ্রাস করার কথা ভাবছে না মার্কিন ফেডারেল রিজার্ভ

সুদের হার হ্রাস করার কথা ভাবছে না মার্কিন ফেডারেল রিজার্ভ সুদের হার হ্রাস করার কথা ভাবছে না মার্কিন ফেডারেল রিজার্ভ

MarketDeal24.Com – করোনা ভাইরাস মহামারী থেকে মার্কিন অর্থনীতির পুনরুদ্ধার ইতি মধ্যে ধীর হতে শুরু করেছে। করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারণে দেশটির বেশ কয়েকটি রাজ্য পুনরায় লকডাউন বিধিনিষেধ আরোপ করতে বাধ্য হয়েছে।

আর এই কারণে লকডাউনের পর শুরু হওয়া পুনরুদ্ধার আবারো অনিশ্চয়তার মধ্যে পড়েছে। তবে বিনিয়োগকারীরা মনে করছেন পুনরুদ্ধারের এই হ্রাস সাময়িক সময়ের জন্য।

যাইহোক, বুধবার FOMC এর জুলাইয়ের জন্য নেয়া তাদের নতুন সিদ্ধান্ত ঘোষণার সাথে সাথে নীতিটি কত দিন স্থায়ী থাকবে সে সম্পর্কে ফেড তার সামনের দিকনির্দেশকে আরো শক্তিশালী করবে বলে প্রত্যাশা করছেন অনেকে। তবে ফেড চেয়ারম্যান পাওয়েল শেষ বৈঠকে বলেছেন যে, “সুদের হার বাড়ানোর বিষয়ে আমরা কোনো চিন্তাভাবনাও করিনি।”

সর্বোপরি মার্কিন যুক্তরাষ্ট্রে এখনো ভাইরাসের পরিস্থিতি অস্বাভাবিক এবং পুনরুদ্ধার এখনো ধীর। অবস্থা সম্পর্কে ভালোভাবে না জানা পর্যন্ত ফেড আরো সুনির্দিষ্ট ভাবে এগিয়ে যাওয়ার গাইডেন্স দিতে দ্বিধা বোধ করছে। তবে পাওয়েল সম্ভবত সাম্প্রতিক সপ্তাহগুলিতে ফেডের ব্যালেন্স শিটের অপ্রত্যাশিত হ্রাস এবং জরুরি ঋণদানের কিছু সুবিধা নিয়ে তৈরী হওয়া উদ্বেগের সমাধান করবে।

Forexmart

মহাকাশে চীন ও রাশিয়ার হুমকি মোকাবেলায় প্রস্তুত ব্রিটেন: বেন ওয়ালেস

২ Comments

  • মার্কিন GDP এবং আসন্ন প্রতিবেদনের দিকে নজর সবার
    জুলা ২৬, ২০২০
  • মার্কিন GDP এবং আসন্ন প্রতিবেদনের দিকে নজর সবার
    আগ ২৪, ২০২০

leave a reply