ADVERTISING

সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় চলছে লেনদেন; দেড় ঘণ্টায় লেনদেন হয়েছে ১৩৩ কোটি টাকা

সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় চলছে লেনদেন; দেড় ঘণ্টায় লেনদেন হয়েছে ১৩৩ কোটি টাকা সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় চলছে লেনদেন; দেড় ঘণ্টায় লেনদেন হয়েছে ১৩৩ কোটি টাকা

আজ বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় পুঁজিবাজারে সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় চলছে লেনদেন। তবে আজকের লেনদেনের শুরুতে সূচক বাড়লেও বাড়েনি টাকার পরিমাণ। দিনের শুরুথেকে দেড় ঘন্টায় লেনদেন হয়েছে ১৩৩ কোটি টাকা।

আজ সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বন্ড ইন্ডেক্স এর সূচক গত দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে ৪৯৬৮তে দাঁড়িয়েছে। এদিকে ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১১৫১ তে দাঁড়িয়েছে। এবং ডিএসই -৩০ এর সূচক ৪ পয়েন্ট কমে ১৭৭১ এ দাঁড়িয়েছে। এই সময় ৩৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৭টির, দর কমেছে ১১৫টির এবং দর পরিবর্তীত রয়েছে ৭৭টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৩৩ কোটি ৫ লাখ ৫৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স ২৬ পয়েন্ট কমে অবস্থান করে ৪৯৩২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১১৪০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৬০ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১৩৯ কোটি টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ১৫২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১টির, দর কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৪৪ হাজার টাকা।

Forexmart

IC MARKETS ব্রোকার এ একাউন্ট খুলুন – http://bit.ly/2Jd7FsO

leave a reply