ADVERTISING

সূচকের নিম্নমূখী প্রবণতায় চলছে লেনদেন

সূচকের নিম্নমূখী প্রবণতায় চলছে লেনদেন সূচকের নিম্নমূখী প্রবণতায় চলছে লেনদেন

সূচকের নিম্নমূখী প্রবণতায় চলছে লেনদেন। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সুচক।

সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৭৯ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫১৭৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৯৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮২০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, দর কমেছে ২৪৮টির এবং দর পরিবর্তীত রয়েছে ৩৯টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭৯ কোটি ২৯ লাখ ৮০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসইর ব্রড ইনডেক্স ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫২৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৮ পয়েন্ট কমে অবস্থান করে ১২০৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৪৮ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১৭৫ কোটি টাকা।

Forexmart

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৬৫১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫টির, দর কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৪১ লাখ ৯৬ হাজার টাকা।

IC MARKETS ব্রোকার এ একাউন্ট খুলুন – http://bit.ly/2Jd7FsO

leave a reply