ADVERTISING

সূচকের নিম্নমূখী প্রবণতায় চলছে লেনদেন; দেড় ঘন্টায় লেনদেন ১৬৮ কোটি টাকা

সূচকের নিম্নমূখী প্রবণতায় চলছে লেনদেন; দেড় ঘন্টায় লেনদেন ১৬৮ কোটি টাকা সূচকের নিম্নমূখী প্রবণতায় চলছে লেনদেন; দেড় ঘন্টায় লেনদেন ১৬৮ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমূখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকে সূচকের উত্থান-পতন লক্ষ করা যায়।

আজ বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৮ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯৩০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৩টির, দর কমেছে ১১০টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫৪টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬৮ কোটি ৫ লাখ ৫১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসইর ব্রড ইনডেক্স ৪৪ পয়েন্ট কমে অবস্থান করে ৪৯৬৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করে ১১৫৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৪৩ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ২০২ কোটি টাকা।

Forexmart

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, দর কমেছে ৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৩ কোটি ২৭ লাখ ৬১ হাজার টাকা।

IC MARKETS ব্রোকার এ একাউন্ট খুলুন – http://bit.ly/2Jd7FsO

leave a reply