ADVERTISING

সূচকের নিম্নমূখী প্রবনতায় শেষ হলো লেনদেন; টানা ৫দিনের পতনে দিশেহারা বিনিয়োগকারীরা

সূচকের নিম্নমূখী প্রবনতায় শেষ হলো লেনদেন; টানা ৫দিনের পতনে দিশেহারা বিনিয়োগকারীরা সূচকের নিম্নমূখী প্রবনতায় শেষ হলো লেনদেন; টানা ৫দিনের পতনে দিশেহারা বিনিয়োগকারীরা

নিম্নমূখী প্রবনতায় শেষ হলো লেনদেন। টানা ৫দিনের পতনে দিশেহারা বিনিয়োগকারীরা। সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার সূচকের নিম্নমূখী প্রবনতায় লেনদেন শুরু হয় দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে।

সারাদিনই সেই ধারাবাহিকতা অব্যাহত ছিল পুঁজিবাজারে। দিনশেষে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের দর হারিয়েছে। পাশাপাশি ডিএসইতে কমে গেছে মোট লেনদেনের পরিমান। দিনশেষে ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ৩৯৪ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক (ডিএসইএক্স) ২৬ পয়েন্ট কমে অবস্থান করে ৫ হাজার ৭ পয়েন্টে। মোট লেনদেন হওয়া ৩৩৯ টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির দর কমেছে ১৬৯ টির আর অপরিবর্তিত রয়েছে ৬১ টির।

অপরদিকে দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ছাড়িয়েছে ২৩ কোটি ৫৫ লাখ টাকা। এদিন সিএসইর সার্বিক মূল্যসূচক ১০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৩০৩ পয়েন্টে। লেনদেন হওয়া ১৭৯ টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর কমে ১১৮ টির দর বাড়ে ৩৭ টির আর অপরিবর্তিত অবস্থায় থাকে ২৪ টির দর।

Forexmart

IC MARKETS ব্রোকার এ একাউন্ট খুলুন – http://bit.ly/2Jd7FsO

leave a reply