ADVERTISING

সোমবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে অনিশ্চয়তা

দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; সামগ্রিকভাবে দুর্বল অবস্থা দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; সামগ্রিকভাবে দুর্বল অবস্থা

MarketDeal24.Com – সোমবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে অস্থিতিশীল অবস্থা পরিলক্ষিত হচ্ছে। ফ্লোর প্রাইস এবং করোনা সংক্রমণ আতঙ্কে বিনিয়োগকারীরা এখনো সতর্ক অবস্থান গ্রহণ করার প্রয়াস পেয়েছে।

লেনদেনের প্রথম ত্রিশ মিনিটে, বেলা ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ২ পয়েন্টসেরও বেশি বৃদ্ধি পায় অপরদিকে বন্দর নগরী চট্টগ্রামের CASPI বাড়ে ১০ পয়েন্টস।

বেলা সাড়ে দশটায় DSEX ২.০৪ পয়েন্টস বা ০.০৫% কমে ৪,০৫২ পয়েন্টসে অবস্থান নেয়।

অন্য দুটো সূচকও সামান্য নিম্নমুখী ছিল। ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ২.৬০ পয়েন্টস বেড়ে ১,৩৫৯ এ অবস্থান নেয়। DSE শরিয়াহ সূচক (DSES) ২.৫০ পয়েন্টস কমে ৯৪১ পয়েন্টসে অবস্থান নেয়।

Forexmart

বেলা ১১টায় বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ নির্দেশক টার্নওভার ২৬২ মিলিয়ন টাকায় অবস্থান করে।

Grameenphone এর স্টক সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। শেয়ার হাতবদলের আর্থিক মূল্য ছিল ২৯ মিলিয়ন টাকা। এরপরই অবস্থান করছে Square Pharma, Pioneer Insurance, Beximco Pharma এবং Dhaka Insurance।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও সামান্য ঊর্ধ্বমুখী অবস্থা লক্ষ্য করা গেছে যেখানে CASPI বৃদ্ধি পেয়েছে ১০ পয়েন্টস এবং সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থান ১১,৫২৫ পয়েন্টসে এবং CSCX ৬.৬৪ পয়েন্টস কমে বেলা ১১টায় সময় ৬,৯৮৫ এ গিয়ে দাঁড়ায়।

সেখানকার লেনদেন ২২টি শেয়ারের মূল্য ঊর্ধ্বমুখী, ১৫টি নিম্নমুখী এবং ৩৩টি আছে অপরিবর্তিত অবস্থায় এবং টার্নওভারের আর্থিক মূল্যমান ৮ মিলিয়ন টাকা।

জানুয়ারি থেকে মার্চে স্টক এক্সচেঞ্জের সূচকে ব্যাপক পতন: তথ্য সাউথ এশিয়ান স্টক এক্সচেঞ্জের

leave a reply