স্টক মার্কেটে অন্তর্ভুক্ত হতে যাচ্ছে Bitcoin এক্সচেঞ্জার CoinBase

স্টক মার্কেটে অন্তর্ভুক্ত হতে যাচ্ছে Bitcoin এক্সচেঞ্জার CoinBase স্টক মার্কেটে অন্তর্ভুক্ত হতে যাচ্ছে Bitcoin এক্সচেঞ্জার CoinBase

MarketDeal24.Com – সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, যুক্তরাষ্ট্র ভিত্তিক জনপ্রিয় ক্রিপ্টো এক্সচেঞ্জ CoinBase তার শেয়ার এই বছরে বা পরবর্তী বছরের শুরুর দিকে স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত করতে পারে।

রয়টার্স এর রিপোর্ট অনুসারে, কোম্পানিটি ইতিমধ্যে বিনিয়োগ ব্যাংক এবং আইনি সংস্থা ভাড়া করার ব্যাপারে তাদের আলোচনা সম্পূর্ন করেছে। এছাড়া আরো জানায় যে কোম্পানিটি স্টক মার্কেটে সরাসরি তালিকাভুক্ত হয়ে সবার সামনে আসতে যাচ্ছে।

এক্ষেত্রে কোম্পানিটি তাদের নতুন শেয়ারগুলো বিক্রি করবে না যেমনটা Initial Public Offering (IPO) তে করতো। এছাড়া এক্ষেত্রে কোম্পানিটির বিনিয়োগকারীরা তাদের শেয়ারের মালিকানা বর্জনের যে নিষেধাজ্ঞা ছিলো সেটি এখন না মানলেও পারবে।

সংবাদ সংস্থাটি জানায় যে, কোম্পানিটির তালিকাভুক্ত হতে মার্কিন সিকিউরিটিস এন্ড এক্সচেঞ্জ কমিশন এর সহযোগিতা লাগবে। আরো বলে যে, “ক্রিপ্টোকারেন্সি আইনজীবীদের জন্য এটি একটি বড় ধরনের বিজয় ক্রিপ্টোকে মূল ধারার বিনিয়োগে আনতে পারার জন্য।”

Forexmart

তবে এই ব্যাপারে Coinbase এবং সিকিরিটিস এক্সচেঞ্জ কমিশন উভয়ই কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানায়।

মে মাসের একটি রিপোর্ট থেকে জানা যায়, Coinbase এবং মার্কিন আরো একটি ক্রিপ্টো এক্সচেঞ্জ Gemini মিলিতভাবে বিনিয়োগ ব্যাংক JPMorgan Chase এর প্রথম ক্রিপ্টো ক্লায়েন্ট হয়েছে।

২০১৮ সালে Coinbase এর মার্কেট মূল্য ছিলো প্রায় ৮ বিলিয়ন মার্কিন ডলার।

কোম্পানিটির মতে, বিশ্বব্যাপী তাদের প্রায় ৩৫ মিলিয়নের বেশি ব্যবহারকারী রয়েছে।

PrimeXBT – ক্রিপ্টো ট্রেডিংয়ের জগতে এক অনন্য ব্রোকার