২০২০ মার্কিন নির্বাচন: ইউরোর বিপরীতে দুর্বল অবস্থানে মার্কিন ডলার – UBS

MarketDeal24.Com – মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক প্রবৃদ্ধি, কর, বাণিজ্য দ্বন্দ্ব এবং মার্কিন ডলারের উপর নির্বাচনের প্রভাব কর্পোরেট আয় এবং ইক্যুইডিটি মার্কেটকে প্রভাবিত করবে।

এদিকে ইউরোপিয়ান ইউনিয়নের রপ্তানি খাতের ক্ষেত্রে আমেরিকার শুল্ক আরোপের হুমকি এখনো অবিরতই রয়েছে। এদিকে UBS এর অর্থনীতিবিদরা মনে করছেন যে, মার্কিন ডলারের বিপরীতে ইউরো আরো শক্তিশালী হবে এবং আগামী মাসগুলিতে স্টার্লিং আরো শক্তিশালী হয়ে উঠবে।

মূল উক্তি

“এই মুহূর্তে ইউরোর তুলনায় দুর্বল মার্কিন ডলার। এবং সামনের মাসগুলিতে ইউরো আরো শক্তিশালী হবে। এছাড়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন বিনিয়োগকারীদের আশঙ্কার অনেকটাই মীমাংসা করে দেবে এবং অনিশ্চয়তার সময় ডলারকে সেইফ হ্যাভেন হিসেবে থাকতে সহায়তা করবে। “

“নির্বাচন কোনদিকে মোড় নেয় তার উপর বিভিন্ন ইউরোপিয়ান শিল্প ক্ষতিগ্রস্থ হওয়া নির্ভর করছে। ট্রেডফ্রন্টে, রপ্তানিচালিত খাতগুলি সহ কিছু নির্দিষ্ট শিল্প সংস্থা, গ্লোবাল সাপ্লাই চেইন এবং বিলাসবহুল পণ্য প্রস্তুতকারী ব্র্যান্ড সহ অটোমেকার প্রভাবিত হবে। “

Forexmart

“স্বাস্থ্যসেবা সম্পর্কে মার্কিন নীতি নির্দেশিকা ফার্মা সেক্টরকে প্রভাবিত করতে পারে। এছাড়া এই বাজারের মূলধনের সাথে ইউরোপের কয়েকটি বৃহত্তম সংস্থা অন্তর্ভুক্ত রয়েছে। তাদের লাভজনক অবস্থানের জন্য মার্কিন বাজারের গুরুত্ব অপরিসীম। ওষুধের মূল্যের পক্ষে প্রতিকূল বলে মনে করা নির্বাচনের ফলাফল এই খাত সহ এবং সামগ্রিক ইউরোপিয়ান বাজারকে প্রভাবিত করবে।”

স্পেন থেকে যুক্তরাজ্যে আসা যাত্রীদের ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে: গ্রান্ট শ্যাপস

  • ইউরোপের শেয়ার বাজারে আজ মিশ্র অবস্থা পরিলক্ষিত হচ্ছে
    জুলা ২৮, ২০২০

leave a reply