চীনে নিষেধাজ্ঞা আরোপের নতুন খবরে চাপের মুখে বিটকয়েন

চীনে নিষেধাজ্ঞা

চীনে নিষেধাজ্ঞা- পূর্বেকার  মত চাহিদা থাকা সত্ত্বেও  চীনে নিষেধাজ্ঞা  আরোপ নিয়ে শংকা থাকায় বিটকয়েন নিয়ে খুব নাজুক পরিস্থিতি  তৈরী  হয়েছে।

 

ইউএস এর বিটফিনেক্স  এক্সচেঞ্জে  ০.৩২% বা $১৩.৫ কমে বিটকয়েন  এখন  $৪২১৮.৫ এ রয়েছে।  যেখানে কিছুদিন আগেও তা $৪৯৬৯ ছিল।  বাজারে মূলধন  এর পরিমাণ  এখন $৬৯.০৭ বিলিয়ন।

 

সোমবারের ওয়াল স্ট্রীট  জার্নাল এর মতে,  আগের ক্ষতি পুষিয়ে  উঠলেও নতুন করে চীনে  নিষেধাজ্ঞা  আরোপের শংকায় বিনিয়োগকারীদের  মধ্যে  হতাশা তৈরী  হচ্ছে।

 

এ বিষয়ে গুরুত্ব দিয়ে জার্নালটি বলেছে, ” অন্যান্য  নীতি-নির্ধারক  মহলেত সমন্বয়ে  চীনের কেন্দ্রীয়  ব্যাংক নিষেধাজ্ঞা  সংক্রান্ত  খসড়া প্রস্তাব নিয়ে কাজ করছে ।”

চীনে নিষেধাজ্ঞা

কেন্দ্রীয় ব্যাংক পিবিওসি এর ই-কারেন্সীকে  নিষেধাজ্ঞা  আরোপ নিয়ে কাইজিনের  করা প্রতিবেদনের পরে গত শুক্রবারের ৬.৬% ধস সামলে উঠার পরেই এই খবর নতুন করে সামনে এসেছে।

 

চীনের বড় এক্সচেঞ্জগুলো এ বিষয়ে কোনো মন্তব্য  করছে না এখনো।  যদিও ওকে কয়েন এবং  হিউবি জানিয়েছে যে তারা সরকার  এর তরফ থেকে  সঠিক নির্দেশনা এর অপেক্ষায় আছে।

 

পিবিওসি ১ সপ্তাহ আগে ইনিশিয়াল  কয়েন অফারিং (আইসিও) কে স্থানীয়  বাজারে নিষেধাজ্ঞা  আরোপের পরে এবার আবার এই ই-কারেন্সীকে  নিয়ে এই শংকা তৈরী  হল।

 

ক্রিপ্টো-কারেন্সী  ব্যবহারে উদ্বুদ্ধ  করতে ডিজিটাল মুদ্রার মাধ্যমে ফান্ড জমা  করার জন্য  ইনিশিয়াল  কয়েন অফারিং  (আইসিও) দেয়া হয়ে থাকে।

 

ফার-ইস্টে ই-কারেন্সীর উন্নতি দ্রুত  হলেও সাম্প্রতিককালের এই সব প্রতিবন্ধকতা বিনিয়োগকারীদের  মধ্যে  হতাশা তৈরী  করছে।

 

বিটকয়েন  ক্যাশ ০.৩৯% বা ২.১৮$ কমে গিয়ে এখন  $৫৫৫.৬২, যেখানে ইথেরিয়াম ০.৫২% কমে গিয়ে এখন $২৯৬.১৮ এ অবস্থান করছে।

বিস্তারিত জানতে পরবর্তী পেইজে ক্লিক করুন- মার্কিন ডলার সামান্য পরিবর্তিত 

অনলাইনে লেনদেন করতে এই ই-কারেন্সি গুলিতে ক্লিক করুন- নিটেলার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *