মার্কিন ডলার সামান্য পরিবর্তীত

মার্কিন ডলার সামান্য পরিবর্তীত

মার্কিন ডলার সামান্য পরিবর্তীত – বৃহ : বার ডলারের সামান্য পরিবর্তন হয়েছে,দিনের পর দিন মার্কিন মুদ্রাস্ফীতির উপর একটি উচ্চ অপেক্ষিত রিপোর্ট নিয়ে বিনিয়োগকারিগন এগিয়ে চলেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের মুদ্রাস্ফীতির তথ্য তুলে ধরার আগে গ্রীনব্যাকের অনুভূতি ভংগুর ছিলো,যাতে এটি ফেডারেল রিজার্ভের ভবিষ্যতের সুদের হারের সিদ্ধান্তের একটি নির্দিষট কারন হতে পারে।

মার্কিন ডলারের চাহিদা বুধবারে বৃদ্ধি পেয়েছে বলে আশা করে প্রশাসন কর্তৃক ট্যাক্স সংস্কার বাস্তবায়ন করা হবে,পরে মার্কিনযুক্তরাষ্ট্রের প্রেসিডেনট ডোনালান্ড  ট্রাম্প এই সপ্তাহে ডেমোক্রাটস এবং রিপাবলিকান পৌছেছেন।

ইয়েন আপাতত উচ্চতর,সাথে ইউএসডি/জেপিওয়াই 6.08% থেকে 110.39 এর নিচে ছিলো,যখন ইউএসডি/সিএইচএফ রোজ0.23% থেকে 0.9666 ছিলো।

নিরাপদ আশ্রয়ের চাহিদা এখন দুর্বল এর দিকে রয়েছে কারন এ সপ্তাহে ঝড় হঠাৎ করেই আঘাত হানার পর ক্ষতিকর ক্ষয়ক্ষতি হয়েছে এবং উত্তর কোরিয়া থেকে নতুন কোন উদ্দিপনার অনুপস্থিতি দেখা দিয়েছে।

অন্যথায়,ইউআর/ ইউএসডি যোগ হয়েছে 0.13% থেকে 1.1890%, যখন জিবিপি/ইউএসডি 0.11% থেকে 1.3194% এ নেমে এসেছিল বলে ইংল্যান্ড এর ব্যাংক মাসিক নীতির সিদ্ধান্ত নিয়েছিল।

বিওয়ি সিদ্ধান্ত নিয়েছিল তার আর্থিক নীতি যাতে অপরিবর্তীত থাকে কিন্তু এটি ভবিষ্যতে সুদের হারের উপর ইঙগিত দিতে পারে,এই সপ্তাহের প্রথম দিকে মুদ্রিত মুদ্রাস্ফীতির পরে কেন্দ্রীয় ব্যাংক থেকে হকিশের অবস্থানের প্রত্যাশা বাড়ায়।

মার্কিন ডলার 

অ্স্ট্রেলিয়ান শক্তিশালী ছিল,এইউডি/ইউএসডি 0.24% থেকে 0.80053% এর সাথে যখন এনজেডডি/ইউএসডি 0.08% থেকে 0.7235% পর্যন্ত কমেছে।

বৃহষপতিবারের আগে,অসট্রেলিয়ান পরিসংখ্যান ব্যুরোর রিপোর্টে বলা হয়েছে যে নিয়োগপ্রাপ্ত ব্যাক্তিদের সংখ্যা আগস্ট মাসে 54.200 মার্কিন ডলার 15.200% লাভের আশা করেছিল।

প্রতিবেদনটিতে দেখিেছিলো যে গতমাসে বাজারে প্রত্যাশার তুলোনায় বেকারত্তের হার 5.6% এ অপরিবর্তিত ছিল।

এইদিকে,ইউএসডি/ছিএডি 1.2175% পর্যন্ত অপরিবর্তিত ছিল।

মার্কিন ডলার এর সূচক,যা ছয়টি প্রধান মুদ্রায় একটি বানিজ্য-ভিত্তিক ঝুড়ির বিরুদ্ধে গ্রীনব্যাকের শক্তির পরিমাপ করে সামান্য পরিবর্তিত হয়ে 92.34% থেকে 05.20 a.m এ হয়েছে ET(09:20GMT).

চীনে নিষেধাজ্ঞা আরোপের নতুন খবরে চাপের মুখে বিটকয়েন

 

2 thoughts on “মার্কিন ডলার সামান্য পরিবর্তীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *