5G নেটওয়ার্কে হুয়াওয়ের বিকল্পের জন্য জাপানকে আহ্বান জানালো যুক্তরাজ্য – Nikki

MarketDeal24.Com – ব্রিটিশ সরকার জাপানকে হুয়াওয়ে টেকনোলজিস ছাড়াই তাদের 5G ওয়্যারলেস নেটওয়ার্ক তৈরিতে সহায়তা করার আহ্বান জানিয়েছেন। রবিবার জাপানের সংবাদ সংস্থা Nikkei এই কথা জানিয়েছে।

ব্রিটিশ সংবাদ সংস্থা ডেইলি বিজন্যাস এর দেয়া তথ্য অনুসারে ব্রিটেন হুয়াওয়ের সম্ভাব্য বিকল্প সরবরাহকারী হিসাবে NEC Corp (T:6701) এবং Fujitsu Ltd (T:6702) নাম ঘোষণা করেছে।

এদিকে ব্রিটেনের কর্মকর্তাদের 2027 সালের শেষের দিকে হুয়াওয়ের সকল সরঞ্জাম ব্রিটেনের 5G নেটওয়ার্ক থেকে মুছে ফেলার নির্দেশ দেওয়ার দু’দিন পরে বৃহস্পতিবার টোকিওতে তাদের বিকল্প কোম্পানীর সাথে বৈঠক করতে দেখা গেছে।

অন্যদিকে Nikkei বলেছিলেন যে, ব্রিটেনের নেয়া সর্বশেষ পদক্ষেপটি বাজারে প্রতিযোগিতা জোরদার করতে এবং দেশের ওয়্যারলেস ক্যারিয়ারের জন্য ব্যয় হ্রাস করতে নতুন সরঞ্জাম সরবরাহকারীদের আনার ব্যাপারে ব্রিটিশ সরকারের প্রচেষ্টাকে প্রতিফলিত করে।

Forexmart

তবে এই বিষয়ে টোকিও এবং ফুজিৎসুতে অবস্থিত ব্রিটিশ দূতাবাস থেকে কোনো মন্তব্য করা হয়নি। এছাড়া জাপানের মন্ত্রিপরিষদ সচিবালয় থেকেও কোনো জবাব দেওয়া হয়নি। সেই সাথে হুয়াওয়ে এবং চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকেও কোনো মন্তব্য আসেনি।

ব্রিটিশ ডিজিটালমন্ত্রী অলিভার ডাউডেন গত সপ্তাহে বলেছেন যে, ফিনল্যান্ড, সুইডেন, দক্ষিণ কোরিয়া এবং জাপানের নামকরা সংস্থা হুয়াওয়ের শক্তিশালী প্রতিদ্বন্দ্বী গড়ে তুলতে ব্রিটেনের সাথে কাজ করছে।

WALL STREET এর আদ্যপান্ত এবং আমেরিকার শেয়ার বাজার

  • কপিরাইটের কারণে ট্রাম্পের টুইট ডিজেবল করে দিয়েছে Twitter
    আগ ২৪, ২০২০

leave a reply