Associated Oxygen Limited এর আইপিও সেপ্টেম্বরে শুরু হতে চলেছে

Associated Oxygen Limited এর আইপিও সেপ্টেম্বরে শুরু হতে চলেছে Associated Oxygen Limited এর আইপিও সেপ্টেম্বরে শুরু হতে চলেছে

MarketDeal24.Com – Associated Oxygen Limited তাদের আইপিও সাবস্ক্রিপশনের তারিখ ঘোষণা করেছে। বিনিয়োগকারীরা কোম্পানির শেয়ার ক্রয়ের আবেদন করতে পারে সেপ্টেম্বরের ১০ থেকে ১৬ তারিখের মধ্যে।

কোম্পানিটি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (BSEC) সম্মতিপত্র লাভ করে গত বৃহস্পতিবার।

এর আগে BSEC আইপিও প্রস্তাবনা অনুমোদন দেয় যাতে করে ১৫ কোটি টাকা মূলধন তুলতে পারে কোম্পানিটি। যেখানে ইস্যু করা হবে ১.৫ কোটি শেয়ার, প্রতিটি শেয়ারের মূল্য পড়বে ১০ টাকা করে।

প্রাপ্ত তহবিল থেকে কোম্পানিটি গুদামঘর, শেড, নতুন মেশিনারি ক্রয় এবং ব্যাংক লোন পরিশোধ করবে।

Forexmart

৩০শে জুন, ২০১৯ এর আর্থিক প্রতিবেদন অনুযায়ী গত পাঁচ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি গড় আয় ১ টাকা ৫১ পয়সা। এছাড়া প্রতি শেয়ারে নেট অ্যাসেট ভ্যালু ছিল ১৭ টাকা ৩৭ পয়সা।

কোম্পানির পরিশোধিত মূলধন ৬০ কোটি টাকা। BD Finance Capital Holdings Ltd আইপিও সাবস্ক্রিপশনের ব্যাপারটি দেখছে।

Associated Oxygen Limited বিভিন্ন শিল্প গ্যাস উৎপাদন এবং যোগানের সাথে জড়িত। এবং তা তরল ও বায়বীয়, দুইভাবেই বিক্রি করে থাকে তারা। গত তিন দশক ধরে কোম্পানিটি গ্যাস সরবরাহের সাথে জড়িত।

বর্তমানে তাদের ৮.২৭ লাখ কিউবিক মিটার অক্সিজেন/নাইট্রোজেন গ্যাসের মাসিক সক্ষমতা রয়েছে এবং ৯৯.২৯ লাখ কিউবিক মিটার অ্যাসিটাইলিন গ্যাসের বার্ষিক সক্ষমতা রয়েছে। তাদের ফ্যাক্টরিটি চট্টগ্রামের সীতাকুণ্ডে অবস্থিত।

মার্কিন ডলার নিম্নমুখী; প্রণোদনা পদক্ষেপ নিয়ে জটিলতা অব্যাহত

leave a reply