CANADIAN OIL STOCK | কানাডার সেরা কিছু তেলের শেয়ার

CANADIAN OIL STOCK – Natural Resources Canada এর দেয়া তথ্য অনুসারে কানাডার তেলের মজুদ বর্তমান উৎপাদন হার অনুযায়ী আগামী প্রায় ৪০ বছর পুরো দেশের জ্বালানির চাহিদা মেটাতে সক্ষম। কানাডায় এর আগে ২০১৪ সালের এপ্রিল পর্যন্ত ১৭৩ বিলিয়ন ব্যারেল তেলের মজুদ ছিল।

যারা কানাডার অত্যন্ত সমৃদ্ধ এই এনার্জি খাতে বিনিয়োগ করার ব্যাপারে চিন্তা করছেন তাদের জন্য কয়েকটি সেরা কানাডার শেয়ার সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

Canadian Natural Resources

এই দৈত্যাকার শক্তি সংস্থাটি বিশ্বব্যাপী বিভিন্ন অঞ্চলে উল্লেখযোগ্য পর্যায়ের কার্যক্রম পরিচালনা করে। সংস্থাটির মোট বাজার মূলধনের পরিমান $৪৪.৯৮ বিলিয়ন ডলার। এটি সাধারণত অপরিশোধিত তেল সন্ধান, বিকাশ ও উৎপাদন করে এবং বিক্রি করে। এর সাথে সাথে এটি প্রাকৃতিক গ্যাস, উত্তর আমেরিকার অপরিশোধিত তেল, NGLs এবং আন্তর্জাতিক অপরিশোধিত তেল এর লেনদেনও পরিচালনা করে। 

Canadian Natural Resources Ltd. এর যথেষ্ট ভালো P/E অনুপাত রয়েছে যা প্রায় ১০.৪৫। এছাড়া ডিভিডেন্ড ইয়েল্ড প্রায় ২%, এবং এর শেয়ার ৩০.৬৪% বৃদ্ধি পেয়েছে।

Forexmart

 Canadian Oil Sands Ltd.

 সিঙ্ক্রুড প্রকল্পে ৩৬.৭৪% দখল করে রেখেছে এই কোম্পানি। Dow jones Sustainability North America Index এ এই কোম্পানী ওয়েল সেন্ট এর বিকাশের ক্ষেত্রে ভূমিকা রাখার জন্য বেশ সুনাম অর্জন করেছিল।

Canadian Oil Sands Ltd. হালকা অপরিশোধিত তেলে একটি খাঁটি বিনিয়োগকারী। তেলের সম্পূর্ণ আপগ্রেড, অপরিশোধিত তেলের দৃঢ় এবং শক্তিশালী প্রবাহ তৈরি, অপরিশোধিত তেলের মূল্যকে সহায়তা, উচ্চমানের ওয়েল সেন্ট লিজের মাধ্যমে সম্ভাব্য আয়ের বৃদ্ধি এবং ভালো পরিমাণে ডিভিডেন্ড সরবরাহ করতে এটি প্রতিশ্রুতিবদ্ধ। বাজারে এর $১০.৪২ বিলিয়ন ডলারের মার্কেট ক্যাপও রয়েছে।

 Easy Access via ETF

এটি S&P/TSX Canadian High Income Energy Index এর সামগ্রিক পারফরম্যান্সের সাথে তার ফি ও ব্যয়ের আগে বিনিয়োগের ফলাফলগুলো সন্ধান করে থাকে। 

এই সূচকটির মূল লক্ষ্য হচ্ছে দেশের ইক্যুইটি বাজারের জন্য বিনিয়োগের যোগ্য সূচকগুলিকে নির্ধারণ করে দেওয়া। মার্কিন বিনিয়োগকারীরা এই খাতে তাদের এক্সপোজার বাড়ানোর জন্য সর্বাধিক আকর্ষণীয়, Guggenheim Canadian Energy Income ETF (ENY) কে (সারা দেশ জুড়ে তারা ৪৭টি শক্তি সংস্থার অধিকারী) তাদের আকর্ষণীয় ইয়েল্ড এর জন্য বেছে নিয়েছে। তহবিল ছাড়াও এটির প্রায় ০.৭০% নেট ব্যয় আছে।

 Suncor Energy

Suncor Energy কে প্রায়শই কানাডার শক্তি খাতে ৮০০ পাউন্ডের বিশাল গরিলা হিসাবে বিবেচনা করা হয়। এই শক্তি সংস্থাটি আলবার্তায় ওয়েল সেন্ট এর বাণিজ্যিক বিকাশের পথে পরিচালিত কয়েকটি শক্তি সংস্থার মধ্যে একটি।

সংস্থাটির ৫৭.৬ বিলিয়ন ডলারের মার্কেট ক্যাপ সহ, গবেষণা এবং উন্নয়নে বার্ষিক প্রায় ১৫০ মিলিয়ন ডলার বিনিয়োগ রয়েছে। বিগত কয়েক বছর যাবত সংস্থাটি তার উৎপাদন ও লাভ বাড়ানোর দিকে মনোনিবেশ করেছে। CANADIAN OIL STOCK

PrimeXBT – ক্রিপ্টো ট্রেডিংয়ের জগতে এক অনন্য ব্রোকার

leave a reply