CCAM থেকে দ্রুত সেবা পাচ্ছে বাংলাদেশের বিনিয়োগকারীরা

CCAM থেকে দ্রুত সেবা পাচ্ছে বাংলাদেশের বিনিয়োগকারীরা CCAM থেকে দ্রুত সেবা পাচ্ছে বাংলাদেশের বিনিয়োগকারীরা

MarketDeal24.Com – গত ছয় মাসে বিনিয়োগকারীরা যত অভিযোগ করেছিল তার ৯০% অভিযোগের সমাধান করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (BSEC)।

বিনিয়োগকারীদের মোট অভিযোগের সংখ্যা ছিল ১৬৭টি। এ সকল অভিযোগ দায়ের করা হয় Customer Complaints Address Module (CCAM) এ। অভিযোগগুলো করা হয় এই বছরের জানুয়ারি থেকে জুন মাসের মধ্যে।

১৬৭টি অভিযোগের মধ্যে ৯০% বা ১৫০টি অভিযোগ সমাধান করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (BSEC)। আরো ১৭টি অভিযোগের সমাধান করা প্রক্রিয়াধীন।

অভিযোগের মধ্যে রয়েছে ক্যাশ ডিভিডেন্ড প্রদানে ব্যর্থতা, স্টক ডিভিডেন্ডের অনুমোদন না দেয়া এবং বিক্রয় আদেশ পরবর্তী অর্থ পরিশোধে ব্যর্থতা। আরো অভিযোগ ছিল শেয়ারের অনুমোদনহীন বিক্রয়, শেয়ার লেনদেন প্রতিষ্ঠায় বিলম্ব, প্রান্তিক অর্থায়ন এবং সুদ।

Forexmart

BSEC গত সেপ্টেম্বরের ৩০ তারিখে CCAM চালু করে বিনিয়োগকারীদের অভিযোগ সামলানোর জন্য।

BSEC-র উচ্চপদস্থ কর্মকর্তারা বলছেন অনলাইনে অভিযোগ করার এই প্রক্রিয়ায় বিনিয়োগকারীদের যত দ্রুত সম্ভব সমস্যার সমাধান দেয়া হবে। যা হয়তো আগে দেয়াটা সম্ভব ছিল না। এর আগে দেখা যেত বিনিয়োগকারীদের অভিযোগ সমাধান করতে করতেই দুই বছর লেগে যেত।

জানুয়ারিতে মোট অভিযোগের সংখ্যা ছিল ১৯টি, ফেব্রুয়ারিতে অভিযোগের সংখ্যা ছিল ২৩টি। মার্চে দাখিল করা সবগুলো অভিযোগ এক মাসের মধ্যে সমাধান করে ফেলা হয়।

একজন বিনিয়োগকারীকে CCAM window তে ঢুকতে হয়, যা BSEC ওয়েবসাইটের হোম পেইজ থেকে দৃশ্যমান। সেখানে অভিযোগের সময়ে একজন বিনিয়োগকারীকে বিও অ্যাকাউন্ট নাম্বার ব্যবহার করতে হয়। অথবা মোবাইল নাম্বার নয়তো ইমেইল অ্যাড্রেস।

EUR/USD: টেকনিক্যাল এনালাইসিস | ৫ই আগস্ট, ২০২০