ADVERTISING

DSE ঊর্ধ্বমুখী; লেনদেন বেড়েছে ১৪৯.৪৮%

বাংলাদেশ শেয়ার বাজার; নতুন নিয়ম পতন ঠেকালো বাংলাদেশ শেয়ার বাজার; নতুন নিয়ম পতন ঠেকালো

MarketDeal24.Com – আজ বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ DSE তে সূচক ঊর্ধ্বমুখী অবস্থানে যাওয়ার মাধ্যমে লেনদেন শেষ হয়।

আজ বুধবার Dhaka stock Exchange এ লেনদেনের শুরুতেই ক্রয়ের আধিক্যে টানা বাড়তে থাকে সূচক। বুধবার দিনশেষে শুধু সূচকই নয়, একই সঙ্গে বেড়েছে কোম্পানির শেয়ার মূল্য। আর্থিক মূল্যমানের দিক থেকে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে ১৪৯.৪৮ শতাংশ। এছাড়াও ঢাকা স্টক এক্সচেঞ্জ DSE তে লেনদেনের পরিমাণ বৃদ্ধি পেয়েছে ২০৮ কোটি ৫৯ লাখ ৬৭ হাজার টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জের বৃহত্তর সূচক পূর্ব দিনের চেয়ে বৃদ্ধি পেয়েছে 31 পয়েন্টস যার সর্বশেষ অবস্থান 4008 পয়েন্টসে। এছাড়া ঢাকা স্টক এক্সচেঞ্জের শরিয়াহ সূচক DSES বৃদ্ধি পেয়েছে 3 পয়েন্টস, অবস্থান করছে 920 পয়েন্টসে। DSE 30 বৃদ্ধি পেয়েছে 7 পয়েন্টস, যার সর্বশেষ অবস্থান 1330 পয়েন্টসে।

সারা দিনে মোট লেনদেন হয়েছে ৩৪৯টি কোম্পানি এবং মিউচুয়াল ফান্ডে যেখানে ৯৬টি ঊর্ধ্বমুখী, ১৭টি নিম্নমুখী এবং ২৩৬টি ছিল অপরিবর্তিত অবস্থায়। দিনের শেষে মোট লেনদেনের পরিমাণ ৩৪৮ কোটি ১৩ লাখ ৬৭ হাজার টাকা।

Forexmart

গতকালকের সাথে তুলনায় আজ DSE তে লেনদেনের পরিমাণ বৃদ্ধি আর্থিক মূল্যে ২০৮ কোটি ৫৯ লাখ ২০ হাজার টাকা।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ CSE তে মূল্যসূচক CSEX ৪৬ পয়েন্টস বৃদ্ধি পেয়ে অবস্থান করছে ৬৮৫৯ পয়েন্টসে। যেখানে ১৭৯টি কোম্পানির মধ্যে মূল্য বৃদ্ধি পেয়েছে ৫২টির, কমেছে ১০টির এবং ১১৭টি রয়েছে অপরিবর্তিত অবস্থায়। দিন শেষে লেনদেন ১১২ কোটি ৬ লাখ ৪৪ হাজার টাকা।

leave a reply