EUR/USD: ভ্যাকসিন উদ্ভাবনে অগ্রগতির ফলে মার্কেট ঊর্ধ্বমুখী

EUR/USD: ভ্যাকসিন উদ্ভাবনে অগ্রগতির ফলে মার্কেট ঊর্ধ্বমুখী EUR/USD: ভ্যাকসিন উদ্ভাবনে অগ্রগতির ফলে মার্কেট ঊর্ধ্বমুখী

MarketDeal24.Com – কেন্দ্রীয় ব্যাংকগুলোর উদ্বেগকে উপেক্ষা করে EUR/USD পেয়ারটির মূল্য বৃদ্ধি পেয়ে চলেছে। করোনা ভাইরাস সম্পর্কে রিপোর্ট এবং পরবর্তী প্রণোদনা প্যাকেজের উপরে বিনিয়োগকারীদের নজর স্থির হয়ে আছে।

ইউরোপিয়ান কেন্দ্রীয় ব্যাংকের প্রেসিডেন্ট ক্রিস্টিয়ান লাগার্দে বলেছেন যে, “করোনা ভাইরাসের ভ্যাকসিনের খবর অর্থনৈতিক প্রবৃদ্ধির ক্ষেত্রে বড় কোনো প্রভাব ফেলবে না। যদিও ইসিবি ইতিমধ্যে ২০২১ সালের অর্থনৈতিক পূর্বাভাস প্রকাশ করেছে এবং বর্তমান করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। ফেডারেল রিজার্ভের চেয়ারম্যান জেরোমে পাওয়েল ও তার উদ্বেগের কথা জানিয়েছেন।

ভ্যাকসিনের খবর বিনিয়োগকারীদের সেন্টিমেন্টকে ঊর্ধ্বমুখী রেখেছে। Pfizer এবং BioNTech, যারা কিনা প্রথম সফলভাবে ফেজ ৩ ট্রায়াল সম্পূর্ণ করেছে, তারা ঘোষণা দিয়েছে যে অনুমোদন পাওয়ার ক্ষেত্রে তারা আরো এক ধাপ এগিয়ে গিয়েছে। তারা অতি শীঘ্রই জরুরী ব্যাবহারের অনুমোদনের জন্য আবেদন করবে, যেন ডিসেম্বরের মধ্যে ভ্যাকসিনের প্রস্তুতি সম্পূর্ণ করতে পারে।

ইউরোজোনের অনেক দেশে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের মধ্যে আসতে শুরু করেছে যার ফলে বিভিন্ন দেশে বিধিনিষেধ শিথিল হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

Forexmart

লাগার্দে জানিয়েছে যে অতিরিক্ত প্রণোদনা আসতে যাচ্ছে, যেখানে পাওয়েল প্রণোদনা বৃদ্ধির ব্যাপারে জানিয়েছেন। যদি ফেডারেল রিজার্ভ বড় কোনো পদক্ষেপ নিতে ব্যর্থ হয় তাহলে EUR/USD পেয়ারটির মূল্য আরো বৃদ্ধি পাবে।

leave a reply