ADVERTISING

Gold এর অবস্থান তার সর্বোচ্চ মূল্যমান 2060 ডলারের কাছাকাছি

Gold এর অবস্থান তার সর্বোচ্চ মূল্যমান 2060 ডলারের কাছাকাছি Gold এর অবস্থান তার সর্বোচ্চ মূল্যমান 2060 ডলারের কাছাকাছি

MarketDeal24.Com – এশিয়ার বাজারে Gold এর মূল্যমান বৃদ্ধি অব্যাহত রয়েছে। যদিও পূর্বে এর মূল্যমান কিছুটা হ্রাস পেয়েছিল। তবে এটি এখন 2060 ডলারের আশেপাশে স্থিতিশীল হয়েছে বলে মনে করা হচ্ছে।

শুক্রবার ট্রেডিং সেশনের প্রথম দিকে Gold তার সর্বোচ্চ অবস্থানে পৌছেছিল। মার্কিন-চীন উত্তেজনা আরো বৃদ্ধির উদ্বেগ Gold কে এই লক্ষ্য অর্জনে সহায়তা করেছে।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চীনের টেক জায়ান্ট Tencent এবং ভিডিও শেয়ারিং অ্যাপ TikTok এর মালিক বাইটড্যান্সের সাথে মার্কিন লেনদেন সম্পুর্ন নিষিদ্ধ করার নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন। এই ঘোষণাটি বিশ্বব্যাপী সকল বাজারকে কিছুটা ঝুঁকিপূর্ণ অবস্থানে এনে ফেলেছে।

অন্যদিকে মার্কিন ট্রেজারি বন্ড ইয়েল্ড আরো হ্রাস পেয়েছে। 10-year US government bond সর্বকালের সর্বনিম্ন লেভেল 0.501% এর কাছাকাছি এসে দাঁড়িয়েছে।

Forexmart

যাইহোক, এই সংবাদ প্রকাশের পর মার্কিন ডলারের চাহিদা আবারো কিছুটা বৃদ্ধি পেয়েছে। যদিও এই অগ্রগতি মার্কিন অর্থনৈতিক পুনরুদ্ধার হ্রাসের উদ্বেগের কারণে অবরুদ্ধ হতে পারে।

এর মাঝে বিনিয়োগকারীরা করোনা ভাইরাস প্রাদুর্ভাব হ্রাস করার ক্ষেত্রে দেশটির বাজে পারফরম্যান্সের কারণে মার্কিন অর্থনীতি আবারও স্থবির হতে পারে কিনা তা নিয়ে উদ্বেগে আছেন। তবে আসন্ন মার্কিন যুক্তরাষ্ট্রের আর্থিক পুনরুদ্ধার প্যাকেজটির আকার এবং আকার নিয়ে রাজনৈতিক অচলাবস্থা Gold এর জন্য আরো কিছুটা সমর্থন বাড়িয়েছে।

বৃহস্পতিবারে আলোচনা শেষে মার্কিন ট্রেজারি সেক্রেটারি স্টিভেন মুনচিন বলেছেন যে রিপাবলিকান এবং ডেমোক্র্যাটরা মূল বিষয়গুলি নিয়ে এখনো একমত হওয়া থেকে অনেক দূরে রয়েছেন। মুনচিন আরো যোগ করেছেন যে, দু’পক্ষ সপ্তাহের শেষ সময়সীমার মাঝে শর্ত পূরণ করতে ব্যর্থ হলে ট্রাম্প নির্বাহী আদেশ জারি করার জন্য প্রস্তুত।

ট্রাম্পের টিকটক নিষেধাজ্ঞার পর শেয়ার বাজার নিম্নমুখী

leave a reply