ADVERTISING

Gold এর মূল্যমানে তীব্র হ্রাস: Gold futures হ্রাস পেয়েছে 2.52%

Gold এর মূল্যমানে তীব্র হ্রাস: Gold futures হ্রাস পেয়েছে 2.52% Gold এর মূল্যমানে তীব্র হ্রাস: Gold futures হ্রাস পেয়েছে 2.52%

MarketDeal24.Com – বুধবার সকালে এশিয়ার বাজারে Gold তীব্র ভাবে হ্রাস পেয়েছে। উত্তর আমেরিকা ও ইউরোপের আগের অধিবেশনগুলিতেও এই হ্রাস অব্যাহত রয়েছে।

পূর্বাঞ্চলীয় সময় রাত ১১ টা ৫৭ মিনিটে Gold futures 2.52% হ্রাস পেয়ে $1,897.20 ডলারে এসে দাঁড়িয়েছে। এই হ্রাস পুরোপুরি অপ্রত্যাশিত ছিল না। বিশ্লেষকরা Gold আউন্স প্রতি $ 2,000 ডলারের উপরে আসার পরেই এমন একটি হ্রাসের প্রত্যাশা করেছিলেন।

এদিকে মার্কিন ডলার আবার তার আগের অবস্থানের দিকে এগিয়ে আসছে। আজকের দিনেও এটি ঊর্ধ্বমুখী অবস্থাতেই আছে।

এই বিষয়ে TD Securities এর বৈশ্বিক কৌশলের প্রধান কর্মকর্তা বার্ট মেলেক একটি নোটে বলেছে “এই চালকরা গতি হারায় বলেই সমাবেশে Gold হ্রাস পাচ্ছে। উদ্দীপনার আশা এবং ঝুঁকি নেয়ার ইচ্ছা বৃদ্ধির কারণে এখন ইয়েল্ডের মূল্য বৃদ্ধি পাচ্ছে।”

Forexmart

মার্কিন যুক্তরাষ্ট্রের একটি নতুন উদ্দীপনা প্যাকেজ আসতে পারে এমন আশাবাদ জোড়ালো হওয়ায় বিনিয়োগকারীরা ঝুঁকিপূর্ণ সম্পদের দিকে অগ্রসর হয়েছে। এছাড়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও গতকাল ঘোষণা করেছিলেন যে, মূলধন বৃদ্ধির জন্য কর হ্রাসে বিষয় নিয়ে তিনি গুরুত্ব সহকারে ভাবছেন।

অন্যদিকে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন গতকাল ঘোষণা করেছেন যে করোনা ভাইরাসের জন্য স্থানীয় ভাবে প্রস্তুত করা ভ্যাকসিন Sputnik-V কে নিয়মিত ব্যবহারের জন্য অনুমোদন দেওয়া হয়েছে এবং এটি ব্যবহারের জন্য প্রস্তুত। রাশিয়ার স্বাস্থ্যমন্ত্রী মিখাইল মুরশকো মঙ্গলবার বলেছেন যে, এই টিকাটি অত্যন্ত কার্যকর এবং নিরাপদ বলে প্রমাণিত হয়েছে। অক্টোবরে গণ টিকা শুরু করার পরিকল্পনা করা হয়েছে।

তবে অন্যান্য দেশের স্বাস্থ্য নিয়ন্ত্রকরা এই ভ্যাকসিন নিয়ে সন্দেহ পোষণ করেছেন। কারণ এটি এখনো কোনো প্রকার সুরক্ষা পরীক্ষার মধ্য দিয়ে যায়নি এবং রাশিয়া এই ভ্যাকসিনের কার্যকারিতা এবং সুরক্ষার কোনো বৈজ্ঞানিক প্রমাণও দেয়নি।

মজুদ হ্রাসের প্রত্যাশায় তেলের মূল্যমান বৃদ্ধি; Brent crude বৃদ্ধি পেয়েছে 0.3%

leave a reply