GOLD এর মূল্যমান বৃদ্ধি অব্যাহত; Gold futures বৃদ্ধি পেয়েছে 0.27%

GOLD এর মূল্যমান বৃদ্ধি অব্যাহত; Gold futures বৃদ্ধি পেয়েছে 0.27% GOLD এর মূল্যমান বৃদ্ধি অব্যাহত; Gold futures বৃদ্ধি পেয়েছে 0.27%

MarketDeal24.Com – মঙ্গলবার সকালে এশিয়ার বাজারে GOLD এর মূল্যমান বৃদ্ধি পেয়েছে।

সোমবার Moderna (NASDAQ:MRNA) COVID-19 এর ভ্যাকসিনের জন্য প্রথম ধাপের একটি পরীক্ষার ফলাফল প্রকাশের পরে বিনিয়োগকারীদের ঝুঁকি নেয়ার মনোভাব আবার কিছুটা বৃদ্ধি পেয়েছে।

45 জন অংশগ্রহণকারীর মধ্যে দুটি ডোজের পরীক্ষা করার পরে তাদের দেহে ভাইরাসের অ্যান্টিবডি বিকাশ হতে দেখা গেছে।

পূর্বাঞ্চলীয় সময় রাত ১২ টা ৪৩ মিনিটে Gold futures 0.27% বেড়ে $ 1,739.35 ডলারে এসে দাঁড়িয়েছে। সাধারণত GOLD এর সাথে বিপরীতে থাকাশেয়ার বাজারও মঙ্গলবার ঊর্ধ্বমূখী অবস্থায়ছিল।

Forexmart

এদিকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীন এর মধ্যে চলমান উত্তেজনা ক্রমবর্ধমান ভাবে অব্যাহত থাকায় চীনা আইপিওগুলিতে নতুন বিধিনিষেধ বাস্তবায়নের পরে, নাসডাক স্টক এক্সচেঞ্জের সাথে বিনিয়োগকারীরা নিরাপদ আশ্রয় এই GOLD এ বিনিয়োগ শুরু করেছে।

মার্কিন যুক্তরাষ্ট্র তাদের দেশীয় কোম্পানী, অপারেশন এবং সরবরাহকারীদের চীন থেকে সরে আসতে উৎসাহিত করছে। কর্মকর্তারা ট্যাক্স বিরতি, নতুন বিধিবিধান এবং নতুন ভর্তুকির প্রস্তাব দিচ্ছেন।

২০২০ সালে GOLD এর পরিমাণ প্রায় 14% বৃদ্ধি পেয়েছে। কেন্দ্রীয় ব্যাংকগুলি COVID-19 এর অর্থনৈতিক প্রভাব মোকাবেলায় সূদের হার হ্রাস এবং অন্যান্য উদ্দীপনার অভূতপূর্ব উপায় বেড় করে চলেছে।

তেলের বাজার অস্থিতিশীল; Brent oil futures হ্রাস পেয়েছে 0.65%

সূত্র – Investing.com      

  • বাংলাদেশ শেয়ার বাজার; লেনদেন বন্ধ থাকায় ঋণের সুদের বোঝায় জর্জরিত বিনিয়োগকারীরা
    আগ ২৪, ২০২০

leave a reply