ADVERTISING

Gold এর মূল্যমান হ্রাস; Gold Futures হ্রাস পেয়েছে 0.02%

রাজনৈতিক অস্থিতিশীলতার মাঝে Gold এর মূল্যমান বৃদ্ধি রাজনৈতিক অস্থিতিশীলতার মাঝে Gold এর মূল্যমান বৃদ্ধি

MarketDeal24.Com – বৃহস্পতিবার সকালে এশিয়ার বাজারে Gold এর মূল্যমান হ্রাস পেয়েছে। পূর্বাঞ্চলীয় সময় রাত ১টা ০২ মিনিটে Gold Futures 0.02% হ্রাস পেয়ে 1,813.35 ডলারে নেমে এসেছে।

এদিকে Moderna (NASDAQ:MRNA) এর সম্ভাব্য করোনা ভাইরাস ভ্যাকসিনটি মঙ্গলবার তার প্রাথমিক পরীক্ষাগুলি থেকে ইতিবাচক ফলাফলের খবর দিয়েছে। গবেষণা দলটি নিউ ইংল্যান্ড জার্নাল অফ মেডিসিনে জানিয়েছে যে ৪৫ জনের মধ্যে তারা এই পরীক্ষা করেছে এবং ফলাফল আশাতীত।

অন্যদিকে মার্কিন যুক্তরাষ্ট্রে সংক্রামক রোগের প্রধান বিশেষজ্ঞ ডাঃ অ্যান্টনি ফৌসি বুধবার ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, দেশটি বছরের শেষ নাগাদ করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করতে পারবে এবং এটি দেশের অর্থনৈতিক পুনরুদ্ধারের আশাকে জাগিয়ে তুলবে।

এছাড়া রাশিয়াও একটি COVID-19 ভ্যাকসিনের প্রাথমিক পর্যায়ে পরীক্ষা সফলভাবে সম্পন্ন করেছে। প্রথমে মস্কো স্টেট মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং পরে সামরিক ক্লিনিকাল বারডেনকো হাসপাতাল দ্বারা বিকাশিত এই ভ্যাকসিন বুধবার আশা জাগানোর মত প্রাথমিক ফলাফল দেখিয়েছে।

Forexmart

Gold এর মূল্য হ্রাস পাওয়ার আরেকটি কারণ হচ্ছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইঙ্গিত দিয়েছেন যে, তিনি চীনের সাথে আর পারস্পরিক উত্তেজনা বাড়িয়ে তুলতে চান না। এবং আপাতত শীর্ষ কর্মকর্তাদের উপরে নিষেধাজ্ঞা জাড়ি থেকে তিনি বিরত থাকবেন।

EUR/USD: টেকনিক্যাল এনালাইসিস | ১৬ই জুলাই, ২০২০