ADVERTISING

Gold এর মূল্যমান ৯ বছর পর সর্বোচ্চ অবস্থানে; Gold futures বৃদ্ধি পেয়েছে 0.15%

Gold এর মূল্যমান ৯ বছর পর সর্বোচ্চ অবস্থানে; Gold futures বৃদ্ধি পেয়েছে 0.15% Gold এর মূল্যমান ৯ বছর পর সর্বোচ্চ অবস্থানে; Gold futures বৃদ্ধি পেয়েছে 0.15%

MarketDeal24.Com – বৃহস্পতিবার সকালে এশিয়ার বাজারে Gold এর মূল্যমান ৯ বছরের মধ্যে সর্বোচ্চ অবস্থানে পৌঁছেছে। মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীন এর মধ্যে চলমান রাজনৈতিক উত্তেজনা ও ধীর গতির অর্থনৈতিক পুনরুদ্ধার বিনিয়োগকারীদের এই সেইফ হেভেনের দিকে নিয়ে এসেছে।

পূর্বাঞ্চলীয় সময় রাত ১২ টা ১১ মিনিটে Gold futures 0.15% বৃদ্ধি পেয়ে $1,867.85 ডলারে এসে দাঁড়িয়েছিল। এটি ২০১১ সালে রেকর্ড করা মূল্য $1,920.70 এর নিচে খুব একটা কম নয়। Gold এর বিপরীতে থাকা শেয়ার বাজার বৃহস্পতিবার নিম্নমূখী অবস্থায় ছিল।

এদিকে Saxo Bank A/S এর পণ্য কৌশল বিভাগের প্রধান ওলে হ্যানসেন বলেছেন, “Gold যত তার সর্বোচ্চ অবস্থানের দিকে এগিয়ে যাবে, তত এর চৌম্বকীয় ক্ষেত্রটি শক্তিশালী হয়ে উঠবে। এবং এটি নতুন এক চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারে।”

মার্কিন-চীন রাজনৈতিক উত্তেজনা Gold এর মূল্য বৃদ্ধিতে অবদান রেখেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র সচিব মাইক পম্পে চীনের উপর বৌদ্ধিক সম্পত্তি চুরির অভিযোগ এনে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের হিউস্টনে তাদের কনস্যুলেট শুক্রবারের মধ্যে বন্ধ করার নির্দেশ দিয়েছেন।

Forexmart

প্রতিশোধ পরায়ন হয়ে নেয়া এই পদক্ষেপের বিপরীতে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় টুইটারে এই পদক্ষেপকে “রাজনৈতিক উস্কানিমূলক” বলে নিন্দা জানিয়েছে।

অন্যদিকে COVID-19 থেকে মার্কিন অর্থনীতি পুনরুদ্ধারের গতি এখনো ধীরই রয়ে গেছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী ২৩শে জুলাই পর্যন্ত দেশটিতে সংখ্যা 15 মিলিয়ন ছাড়িয়ে গেছে। এর মাঝে মার্কিন কংগ্রেস নতুন একটি উদ্দীপনা ব্যবস্থা নিয়ে বিতর্ক অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় । ২৩শে জুলাই, ২০২০

leave a reply