ADVERTISING

Shurwid Industries এর সকল ব্যাংক অ্যাকাউন্ট স্থগিতের নির্দেশ দিল BSEC

Shurwid Industries এর সকল ব্যাংক অ্যাকাউন্ট স্থগিতের নির্দেশ দিল BSEC Shurwid Industries এর সকল ব্যাংক অ্যাকাউন্ট স্থগিতের নির্দেশ দিল BSEC

MarketDeal24.Com – বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (BSEC) অনুরোধ করেছে বাংলাদেশ ব্যাংকের কাছে যেন Shurwid Industries Ltd এবং তার পরিচালকদের ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত করে দেয়া হয়।

BSEC থেকে জানানো হয় কমিশন এর আগে কোম্পানিটির বিও অ্যাকাউন্ট বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু বর্তমানে কমিশন কেন্দ্রীয় ব্যাংকের কাছে অনুরোধ করেছে Shurwid Industries Ltd এর পরিচালকদের সকল ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত করে দেয়ার জন্য।

কোম্পানিটি একটি ভুয়া ডিভিডেন্ড অনুমোদনের ঘোষণা দেয়ায় কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবারের নির্দেশনায় বলা হয় সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের কাছে অনুরোধ করা হয়েছে সকল পৃষ্ঠপোষক, পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক, প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রধান অর্থনৈতিক কর্মকর্তা এবং কোম্পানি সেক্রেটারি- সবার ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত করে দেয়ার জন্য।

Forexmart

কোম্পানির পুরো বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে, খতিয়ে দেখতে বলা হয়েছে অফিস এবং ফ্যাক্টরির যাবতীয় খুঁটিনাটি, সেই সাথে সাত দিনের মধ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কাছে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। এছাড়া পুরো পরিস্থিতি মূল্যায়নের জন্য স্বতন্ত্র একজন বিশেষ অডিটরকে নিয়োগ দেয়া হবে।

জানুয়ারির ২৯ তারিখে কোম্পানিটি জানায় তারা ২০১৯ অর্থ বছরের জন্য ডিভিডেন্ড অনুমোদন করেছে।

পরবর্তীতে বেশ কিছু শেয়ারহোল্ডার অভিযোগ জানিয়ে বলেন তারা কোনো প্রকার ডিভিডেন্ড প্রাপ্ত হননি এবং পরবর্তীতে জানা যায় এ অভিযোগ সত্য।

বর্তমানে একটি অসদুপায় অবলম্বন করছে কোম্পানিগুলো। তারা ক্যাশ ডিভিডেন্ড অনুমোদনের ঘোষণা দিচ্ছে এবং সে সংক্রান্ত ওয়ারেন্ট পাঠানো হচ্ছে কুরিয়ার সার্ভিসে। কিন্তু কুরিয়ার সার্ভিস থেকে সে ওয়ারেন্ট কোনো এক রহস্যময় কারণে বিনিয়োগকারীদের কাছে গিয়ে পৌঁছাতে পারছে না। তাই বিনিয়োগকারীরা বারবার ডিভিডেন্ডের ব্যাপারে বলে আসছেন।

Shurwid Industries এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসানের কাছে কল দেয়া হলেও তার কোনো উত্তর পাওয়া যায়নি।

কোম্পানিটি বাংলাদেশের দুই স্টক এক্সচেঞ্জেই ২০১৪ সাল থেকে তালিকাভুক্ত।

শুক্রবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ২৪শে জুলাই, ২০২০

leave a reply