TRADER’S MISTAKES | নতুন ট্রেডাররা শুরুতে যে মারাত্নক ভুলগুলো করে থাকে

TRADER’S MISTAKES | নতুন ট্রেডাররা শুরুতে যে মারাত্নক ভুলগুলো করে থাকে TRADER’S MISTAKES | নতুন ট্রেডাররা শুরুতে যে মারাত্নক ভুলগুলো করে থাকে

MarketDeal24.Com – TRADER’S MISTAKES | এই আর্টিকেলে আমরা ফরেক্স মার্কেটে ট্রেডিংয়ের সময় ট্রেডারদের দ্বারা করা বড় ভুলগুলি বিস্তারিত ভাবে জানার চেষ্টা করবো।

তো আপনি যদি ট্রেডার হওয়ার সিদ্ধান্ত নিয়ে থাকেন। তাহলে শুরুতেই কোনো কিছু না জেনে বুঝে ট্রেডিং করা যাবে না। আপনাকে অবশ্যই বুঝতে হবে যে কীভাবে ফরেক্স মার্কেট কাজ করে। কিভাবে বিভিন্ন অণুঘটক মার্কেটের জন্য প্রভাবক হিসেবে কাজ করে।

প্রথমত, একজন ট্রেডারকে সর্বোপরি কী শিখতে হবে? তার আবেগ নিয়ন্ত্রণ করা। আবেগ নিয়ন্ত্রণ করতে না পারা হলো সমস্ত ট্রেডারদের প্রধান ভুল। লাভ বা ক্ষতি, ট্রেডিং এ আপনি কী ফলাফল অর্জন করবেন তা বিবেচ্য নয়। ট্রেডারের মাথা অবশ্যই শান্ত থাকতে হবে।

ট্রেডিং এ নবাগতদের দ্বিতীয় ভুলটি ভাগ্যের উপর বেশী আশা এবং অন্তর্দৃষ্টি সম্পর্কে সম্পূর্ণ বিশ্বাস। আপনাকে মনে রাখতে ট্রেডিং এর দুনিয়ায় শুধু ভাগ্য দিয়ে কিছু হয় না। ট্রেডিং শুরু করার ইচ্ছা যদি আপনার থাকে তাহলে অবশ্যই নির্দিষ্ট কিছু পদ্ধতি নিয়ে এগোতে হবে। না হয় ধারাবাহিক অর্জনের স্থান শুন্যই রয়ে যাবে।

Forexmart

তৃতীয় ভুল লস এড়ানোর উদ্দেশ্যে একজন ট্রেডারকে অবশ্যই স্টক এক্সচেঞ্জের সমস্ত প্রক্রিয়া বিশ্লেষণ করতে হবে। একজন ট্রেডার অবশ্যই কোনো প্রয়োজনীয় সংবাদ মিস করবেন না। কোনো ট্রেডার যদি কোনো ইভেন্টের খবর মিস করে তাহলে এটির নেতিবাচক পরিণতি হতে পারে।

ফরেক্স মার্কেটে সাফল্য অর্জন

আপনি যদি ফরেক্স মার্কেটে সাফল্য অর্জনের জন্য চেষ্টা চালান, তবে আপনার অবশ্যই নিজের একটি কৌশল থাকতে হবে। এবং নিজের কৌশলটি কাজ করতে হবে। কেবলমাত্র একটি নির্দিষ্ট পরিকল্পনা থাকলেই আপনি আরও এগিয়ে যেতে পারবেন। আপনার যদি একটি নির্দিষ্ট ট্রেডিং কৌশল থাকে, তবে কঠোরভাবে এটি অনুসরণ করুন। প্রায়শই একজন নতুন ট্রেডার এক কৌশল থেকে অন্য কৌশলে চলে যায়। এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে বাজারে উত্থান এবং পতন রয়েছে। তা সত্ত্বেও আপনি তাদের উভয়ের মুখোমুখি হবেন। এবং এটি মেনে নেয়া আপনাকে শিখতে হবে।

ট্রেডারদের জন্য আর একটি বড় সমস্যা দ্বিধা। একজন ট্রেডারকে তার কর্মকান্ডকে সন্দেহ করা উচিত নয়। আপনাকে মার্কেটে চলমান ঘটনাগুলিকে নজরদাড়ি করা শিখতে হবে। 

একটি নির্দিষ্ট সময়ের জন্য অপেক্ষা করতে হবে। তারপরে যা কিছু ঘটছে তার বিশ্লেষণ করুন এবং বিশ্লেষণ শেষে উপযুক্ত সময় হলে, কেবল তখনই মার্কেটে এন্ট্রি নিন।

প্রকৃতপক্ষে, ভুলের তালিকা অনেক বিশাল। তবে এইখানে বলা ভুলগুলোই সবচেয়ে বেশী হয়ে থাকে। এই ভুলগুলো থেকে নিজেকে সাবধানে রাখুন। দেখবেন ট্রেডিং দুনিয়া আপনাকে দুহাত ভরে সাফল্য দেবে। TRADER’S MISTAKES

Trading Time Frame | আপনার ট্রেডিং টাইম ফ্রেম বিশ্লেষণে কোনো ভুল হচ্ছে না তো?

  • যুক্তরাজ্যের পরিস্থিতি আরও খারাপের দিকে যাবে; প্রধানমন্ত্রী বরিস জনসন
    আগ ২৪, ২০২০

leave a reply