Trading Idea | ট্রেডিংয়ে আইডিয়া শেয়ারের গুরুত্ব

Trading Idea | ট্রেডিংয়ে আইডিয়া শেয়ারের গুরুত্ব Trading Idea | ট্রেডিংয়ে আইডিয়া শেয়ারের গুরুত্ব

Trading Idea – সবসময় একটি কথা মনে রাখবেন। কোনো ট্রেডারের কখনোই উচিত হবে না একা একা ট্রেডিংয়ের কঠিন জগতটা পাড়ি দেয়া। এখানে একে অপরকে সাহায্য করে এগিয়ে চলতে হবে।

ট্রেডিংয়ে উন্নতি করার অন্যতম একটি উপায় হলো নিজের আইডিয়াগুলো অন্যান্য ট্রেডারের সাথে শেয়ার করা। সেক্ষেত্রে আপনার আইডিয়ার নানা ধরনের মূল্যায়ন পাবেন। আপনার সাথের অনেক ট্রেডার আইডিয়ার সম্ভাবনা এবং সীমাবদ্ধতা দেখিয়ে দিতে পারবে।

এছাড়া এমনটি করলে তা আপনার আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। অপরদিকে প্রয়োজনের অতিরিক্ত আত্মবিশ্বাস চলে এলে নানা ধরনের আলোচনা আপনাকে সঠিক পথে স্থির থাকতে সাহায্য করবে।

সমস্যা হলো, অনেকেই ট্রেড আইডিয়া শেয়ার করে না। অনেকের হাতে সময়, ধৈর্য, আত্মবিশ্বাস কিংবা পর্যাপ্ত পরিমাণ সদিচ্ছা থাকে না।

Forexmart

আসুন দেখে নিই এমন পরিস্থিতিতে কী কী করা সম্ভব।

নিজের সেরা আইডিয়া শেয়ার করুন

সেরা আইডিয়া থাকলে সে অনুযায়ী আপনি ট্রেডও করতে পারবেন। আপনি নানা ধরনের মতামত পাবেন এটা যেমন সত্যি, ঠিক তেমনই নিজের পরিকল্পনাকে ঢেলে সাজাতে পারবেন।

নিজের সব চিন্তাই শেয়ারের দরকার নেই

নিজের বিভিন্ন চিন্তা ইউটিউব রিভিউ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের জন্য রেখে দিন। যখন তখন নিজের চিন্তা সবখানে শেয়ারের দরকার নেই। এমনও হতে পারে আপনার প্রত্যেকটি চিন্তাই ফলপ্রসূ নয় বরং তার উল্টো।

অন্যের মতামত অনুসরণ করুন

এতে করে আপনার কৌশলগুলো আরো বেশি মজবুত হবে। অভিজ্ঞজনের মতামত আপনার প্রতিকূল পরিস্থিতি মোকাবিলায় সহায়ক হবে।

অন্যের সব কথা বিশ্বাস করবেন না

অন্যের কথা শুনে ট্রেড করার প্রবণতা অনেকের মধ্যেই রয়েছে। কিন্তু এক্ষেত্রে মূল্যমান কমতে শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

যেহেতু আপনার অভিজ্ঞতা কম তাই আপনার ভুল হওয়াটাই স্বাভাবিক। অন্যের অনুসরণ করলে সেক্ষেত্রে তাকেই দোষ দিতে থাকবেন।

নিজের অভিজ্ঞতা শেয়ার করুন

নতুন এবং পুরানো ট্রেডারদের ব্যক্তিগত জীবনের নানা অভিজ্ঞতা সবার জন্যই কমবেশি কাজে লাগতে পারে।

প্রত্যেকের ট্রেডিং করার পদ্ধতি হয়তো আলাদা কিন্তু অনেক ট্রেডারই আছে যারা আপনার মত একই অভিজ্ঞতার মধ্যে দিয়ে কোনো না কোনো সময় যাচ্ছে।

কখনো সাহায্য চাইতে সংকোচ বোধ করবেন না

যখন সাহায্য পাওয়া সম্ভব তখন একা একা ট্রেডিং প্রবলেম সমাধানের দরকার কী? চেনা পরিচিত সব ট্রেডারদের কাছ থেকে প্রয়োজনীয় যাবতীয় ব্যাপার জানার চেষ্টা করুন যাতে উপকৃত হতে পারেন।

এভাবে শেয়ার করা এবং সাহায্য চাওয়াটা আপনার চেষ্টাকে আরো ফলপ্রসূ করবে। প্রতিকূল পরিস্থিতি কাটানো আপনার জন্য আরো সহজ হবে। Trading Idea

PrimeXBT – ক্রিপ্টো ট্রেডিংয়ের জগতে এক অনন্য ব্রোকার