U.S. Futures ঊর্ধ্বমুখী; Dow Futures বৃদ্ধি পেয়েছে 230 পয়েন্টস

MarketDeal24.Com – U.S. stocks সোমবার ঊর্ধ্বমুখী অবস্থায় ছিল। ইকোনমিক ডাটা, কোম্পানি আয় এবং ক্রমবর্ধমান করোনা সংক্রমণ সব মিলিয়ে বিনিয়োগকারীরা এখন পর্যন্ত আশাবাদী।

পূর্বাঞ্চলীয় সময়ে ভোর ৭টা ৫ মিনিটে, S&P 500 Futures 25 পয়েন্টস বা 0.8% বৃদ্ধি পায়, Nasdaq Futures 99 পয়েন্টস বা 0.9% বৃদ্ধি পায়। Dow Futures contract বৃদ্ধি পায় 230 পয়েন্টস বা 0.9%। প্রত্যেকটি সূচক টানা দুই সপ্তাহ ধরে ঊর্ধ্বমুখী অবস্থায় আছে।

মার্কিন সরকারের আর্থিক সহায়তা পদক্ষেপ এবং অর্থ ও রাজস্ব নীতি ইকুইটি মার্কেটে ইতিবাচক ভূমিকা রাখতে সক্ষম হয়েছে।

নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে আমেরিকার সর্বত্র। ফ্লোরিডা অঙ্গরাজ্যে গত রবিবার নতুন করে ১৫ হাজার মানুষ আক্রান্ত হয়েছে।

Forexmart

জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী গত তিনদিন ধরে আমেরিকায় ৬০ হাজারের চেয়েও বেশি আক্রান্তের খবর পাওয়া গেছে।

JPMorgan (NYSE:JPM), Citigroup (NYSE:C) এবং Wells Fargo (NYSE:WFC) মঙ্গলবার তাদের আর্থিক প্রতিবেদন জমা দেবে অপরদিকে Pepsico (NASDAQ:PEP) এ বছর কোনো আর্থিক প্রতিবেদন প্রকাশে অস্বীকৃতি জানিয়েছে।

বুধবার পাওয়া যাবে Goldman Sachs (NYSE:GS) এবং Bank of New York (NYSE:BK) এর প্রতিবেদন অপরদিকে বৃহস্পতিবার নিজেদের অর্থনৈতিক তথ্য প্রকাশ করবে Netflix (NASDAQ:NFLX) এবং Morgan Stanley (NYSE:MS)।

Crude oil এর মূল্যমান নিম্নমুখী অবস্থার দিকে ধাবিত হয়েছে। ওপেক এবং তার মিত্র দেশগুলো মাসের শেষে উৎপাদন কমিয়ে আনার চিন্তাভাবনা করছে।

এটি মূলত মহামারী পরবর্তী জরুরী চুক্তি হিসেবে আখ্যায়িত হচ্ছে। বিশ্ব বাজারে তেলের মজুদ জুলাইয়ের শেষে দৈনিক ৯.৭ মিলিয়ন ব্যারেল থেকে ৭.৭ মিলিয়ন ব্যারেলে এসে দাঁড়িয়েছে।

রাশিয়ার উচ্চপদস্থ কর্মকর্তারা বলছেন এক্ষেত্রে এর ব্যতিক্রম কিছু ঘটার কোনো কারণ আপাতত নেই। যা হয়তো পরবর্তীতে টেকনিকাল মনিটরিং বৈঠকের দিকে ধাবিত হবে।

U.S. crude futures 1.7% কমে প্রতি ব্যারেলের মূল্য দাঁড়িয়েছে $39.85, অপরদিকে আন্তর্জাতিক বেঞ্চমার্ক Brent 1.4% কমে প্রতি ব্যারেলের মূল্য দাঁড়িয়েছে $42.62।

ক্রিপ্টোকারেন্সির উপর মার্কিন নির্বাচন ও TikTok এর প্রভাব

leave a reply